• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিশ্রাম নিয়ে মুশফিকের রসিকতা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৭, ০৯:১৮ পিএম
বিশ্রাম নিয়ে মুশফিকের রসিকতা

ঢাকা: বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট থেকে সাময়িক বিশ্রাম নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গুঞ্জন রটেছিল বিশ্রাম চাচ্ছেন দেশের সেরা ওপেনার তামিম ইকবালও। এ নিয়ে চারিদিকে হৈচৈও কম হয়নি। তবে সংবাদমাধ্যমের সামনে সব কিছু খোলাসা করেছেন টি-টোয়েন্টি অধিনায়ক। এই দুই তারকার পর টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীমের কাছে জানতে চাওয়া হয়েছিল। জবাবে রসিকতা করেন তিনি।

বিশ্রাম নেয়ার কোনো পরিকল্পনা নেই জানিয়ে দীর্ঘ এক যুগ ধরে বাংলাদেশ জাতীয় দলকে আগলে রাখা মুশফিক বলেছেন, ‘এখনো এত বড় খেলোয়াড় হইনি যে আমার বিশ্রাম লাগবে।’

তবে সাকিবের অনুপস্থিতি দলের জন্য বড ধাক্কা মনে করেন টেস্ট অধিনায়ক। কেননা তার বদলি ক্রিকেটার হিসেবে একজন অতিরিক্ত বোলার কিংবা ব্যাটসম্যান খেলানোর প্রয়োজন পড়ে। দক্ষিণ আফ্রিকা সফরে সাকিবকে মিস করবেন মুশফিক। এ নিয়ে তিনি বলেন, ‘সাকিব না থাকলে তার জায়গায় দুইজনকে খেলাতে হয়। একজন ব্যাটসম্যান আরেকজন বোলার। তাকে মিস করবো। কিন্তু কিছু করার নেই। তাকে ছাড়া আমরা কেমন খেলি, সেটা দেখতে চাই। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ।’

সাকিবের বদলি হিসেবে তিন টেস্ট পরে দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ অল-রাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। অফ-ফর্মের কারণে শ্রীলঙ্কা সফরে বাদ গেলেও দক্ষিণ আফ্রিকা সফরে নিজেকে প্রমাণ করার সুযোগ পাচ্ছেন রিয়াদ। সাকিব ছাড়াও এর আগে দল ভাল খেলেছে এবং দক্ষিণ আফ্রিকা সফরে ভাল করার ব্যাপারে আশাবাদী মুশফিক।

“সাকিবের জায়গায় যারা খেলবে তাদের জন্য একটা ভালো সুযোগ। এর আগেও অনেক সিরিজে ওকে ছাড়া খেলেছি, ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ জিতেছি, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছি। ও থাকলেই যে সব জিতেছি কিংবা ও না থাকলেই যে হেরেছি ব্যাপারটা এমন না।”

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!