• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

শাকিবের সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা অক্টোবরে!


বিনোদন প্রতিবেদন সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৫:৩৩ পিএম
শাকিবের সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা অক্টোবরে!

ঢাকা: সুপারস্টার শাকিব খানের নতুন সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হতে যাচ্ছে অক্টোবরে! সংগঠনের অন্যতম উদ্যোক্তা ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘ইতোমধ্যে ২০০’শ সদস্য নাম এন্ট্রি করা হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক করা হয়েছে চিত্রপরিচালক কাজী হায়াতকে। আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে আমরা সংবাদ সম্মেলন করে যাত্রা শুরু করবো।

আমাদের নুতন সংগঠনের নাম ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। ১৯৩৭ সালে গঠিত ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার্স অ্যাসোসিয়েশন’ (ইমপা)-এর আদলে হতে যাচ্ছে চলচ্চিত্রের নতুন সংগঠনটি। আমরা শেষ মূহুর্তের প্রস্তুতি নিচ্ছি। শাকিব খান আমাদের এই সংগঠনের ভাইটাল পোস্টে থাকবেন। তিনি দেশে ফিরলে আরো বিস্তারিত জানানো হবে। আমরা তার দেশে ফিরে আসার অপেক্ষায় আছি।

আমরা চাইছি সরকারের অনুমোদন নিয়ে এই সংগঠন করতে। নিবন্ধন করে তথ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীণ একটি সংগঠন হবে এটি। চলচ্চিত্রের সার্বিক উন্নয়নে কাজ করবো আমরা। চলচ্চিত্রের বাইরে যে কোনো শিল্পী-প্রযোজকেরাও এখানে তালিকাভুক্ত হতে পারবেন।’

চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, পরিচালক, প্রযোজক, বুকিং এজেন্ট, পরিবেশক, হলমালিকসহ চলচ্চিত্রসংশ্লিষ্টরা থাকছেন এই সংগঠনে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই সংগঠনে ইতোমধ্যে নাম লিখিয়েছেন, নায়ক ওমর সানী, মৌসুমী, অমিত হাসান, আমিন খান, শিবাসানু, কমল পাটেকার, আরিফিন শুভ, নানাশাহ, নাদের চৌধুরী, বিপাশা কবির, মিষ্টি জান্নাত, ববি, বুবলী, বিদ্যা সিনহা মিম, জলি, চিত্রপরিচালক জাকির হোসেন রাজু, গাজী মাহবুব, প্রযোজক মো: ইকবাল, নাসির উদ্দিন দিলু ছাড়াও অনেকে।

জুন মাসে যৌথ প্রযোজনায় ছবি মুক্তির ইস্যুতে দুইভাবে ভাগ হয় চলচ্চিত্রাঙ্গন। সেসময় চলচ্চিত্রের ১৮ সংগঠন নিয়ে গঠিত হয় চলচ্চিত্র পরিবার। সেই পরিবারের বাইরে থেকে কলাকুশলীরা মিলেই তৈরি করতে যাচ্ছেন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!