• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার বিরুদ্ধে যত মামলা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৮, ২০১৭, ০৩:৪৭ পিএম
খালেদা জিয়ার বিরুদ্ধে যত মামলা

ঢাকা : বিএনপি চেয়ারপারসনের অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে প্রায় ২৫টি মামলা রয়েছে। এর মধ্যে পাঁচটি দুদকের করা মামলা। বাকিগুলোর মধ্যে রয়েছে হত্যা, নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়াসহ রাষ্ট্রদ্রোহের অভিযোগের মামলা।

এ বিষয়ে সানাউল্লাহ মিয়া বলেন, উনার বিরুদ্ধে সব মামলাই এখন বিচারাধীন। খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা মামলাগুলোর মধ্যে চারটি সেনা সমর্থিত ২০০৭ সালের সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা। বাকি দুর্নীতির মামলা সহ অন্যগুলো আওয়ামী লীগ সরকারের আমলে দায়ের করা।

সানাউল্লাহ মিয়া আরো জানান, দুদকের করা মামলাগুলো হলো- জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা, বড়পুকুরিয়া দুর্নীতি মামলা ও নাইকো দুর্নীতি মামলা।

তিনি জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে সহিংসতা ও নাশকতার অভিযোগে ঢাকা সহ দেশের বিভিন্ন থানায় মামলা রয়েছে। এর মধ্যে রাজধানীর গুলশান ও কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দু’টি, খুলনা সদর থানায় একটি এবং রাজধানীর যাত্রাবাড়ী থানায় তিনটি মামলা উলে­খযোগ্য।

তবে গুলশান, কুমিল্লা ও খুলনার মামলাগুলো তদন্তাধীন। যাত্রাবাড়ী থানার মামলাগুলোর অভিযোগপত্র দেয়া হয়েছে। এছাড়া রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে চারটি পিটিশন মামলা রয়েছে। এসব মামলাও তদন্তাধীন আছে বলে জানা গেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!