• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

মাশরাফিদের কোচের তালিকায় পাইবাস, মার্শ ও সিমন্স


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৭, ০৫:০৯ পিএম
মাশরাফিদের কোচের তালিকায় পাইবাস, মার্শ ও সিমন্স

ফাইল ছবি

ঢাকা: মাশরাফি, সাকিব এবং তামিম ইকবালদের ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। এদিকে টাইগারদের নতুন কোচের সন্ধানে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যেই একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সাক্ষাৎকার দিতে আসছেন রিচার্ড পাইবাস। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ খবর নিশ্চিত করলেও সংক্ষিপ্ত তালিকায় আর কে কে আছেন সেটি জানাননি। তিনি বলেন, কোচ হিসাবে আমরা তাদেরই চাচ্ছি যারা বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে চ্যালেঞ্জ নিতে পারবে। বর্তমান সময়ে হাইপ্রোফাইল কোচ পাওয়া খুব কঠিন। তবে হাই প্রোফাইল কোচদের মধ্যে রিচার্ড পাইবাস অন্যতম। তালিকায় আরও দুইজন আছেন তাদের প্রোফাইলও খুবই ভালো।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, রিচার্ড পাইবাস ছাড়াও সংক্ষিপ্ত তালিকায় আছেন, ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্স এবং সাবেক অস্ট্রেলীয় খেলোয়াড়, কোচ ও নির্বাচক জিওফ মার্শ।

জালাল ইউনুস বলেন, সাক্ষাৎকার দিতে প্রথমে আসছে রিচার্ড পাইবাস। মঙ্গলবার আসলেও, কাল (বুধবার) সকালে বোর্ড অফিসিয়ালদের সাথে বসবে। তো আমরা তার সঙ্গে কথা বলবো। এরপর সংক্ষিপ্ত তালিকায় থাকা আরও দুই জনকে আমরা ডাকবো। আমরা চাই তারা এসে সাক্ষাৎকার দিয়ে যাক। বোর্ডের সঙ্গে তারা আলাপ-আলোচনা করুক। তারপর আমরা সিদ্ধান্ত নিব কাকে কোচ করা যায়।

এর আগে ২০১২ সালে স্টুয়ার্ট ল চলে যাওয়ার পর বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন রিচার্ড পাইবাস। তবে তার কোচিং অধ্যায়ের মেয়াদ ছিল চার মাস। চুক্তিতে সই না করেই প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। বিসিবির বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্তেও আপত্তি ছিল পাইবাসের। অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেয়ার অভিযোগও তুলেছিলেন পাইবাস। তার সত্বেও আবারও পাইবাসের পিছু ছুটছে বিসিবি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!