• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে ইউনিভার্সেল নার্সিং কলেজের আয়োজন


নিজস্ব প্রতিবেদক মে ১৩, ২০২৪, ০৪:৫১ পিএম
আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে ইউনিভার্সেল নার্সিং কলেজের আয়োজন

ঢাকা : প্রতি বছরের ন্যায় এবারও রোববার (১২ মে) সারাবিশ্বের মত বাংলাদেশে পালিত হয়েছে ‌‘আন্তর্জাতিক নার্স দিবস’।

এরই ধারাবাহিকতায় আধুনিক নার্সিংয়ের প্রতিষ্ঠাতা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মবার্ষিকী এবং আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও ইউনিভার্সেল নার্সিং কলেজ, ঢাকার যৌথ আয়োজনে আলোচনা সভা, নার্স সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রাজধানীর মহাখালী ডিওএইচএস-এ অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নন্দিত চলচ্চিত্র অভিনেতা ও ঢাকা ১০ আসনে সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

প্রধান অতিথি বলেন, যখন একজন ব্যক্তি নার্স হওয়ার সিদ্ধান্ত নেয়, তখন তারা তাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়। তারা অন্যের যত্নের জন্য নিজেকে উৎসর্গ করতে বেছে নেয়।

প্রধান অতিথি এমন আয়োজনের জন্য ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও ইউনিভার্সেল নার্সিং কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এই ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান।

ইউনিভার্সেল নার্সিং কলেজের অধ্যক্ষ মাহেনুর বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্ত্তী সিআইপি।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো: নাসির উদ্দিন (উপ-সচিব), ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস-চেয়ারম্যান ও ইউনিভার্সেল নার্সিং কলেজের প্রতিষ্ঠাতা প্রতিনিধি ইঞ্জিনিয়ার দিলীপ কুমার পাল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের উপদেষ্টা ও ইউনিভার্সেল নার্সিং কলেজের পৃষ্ঠপোষক প্রতিনিধি ডা. এ কে এম জাফর উল্লাহ্।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের সেরা নার্স, বিভিন্ন শ্রেণীর সেরা নার্সিং শিক্ষার্থী ও সেরা নার্সিং শিক্ষকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরষ্কার তুলে দেয়া হয়।

সেই সাথে নার্সিং সেবা নিয়ে আলোচনার পাশাপাশি একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয় যেখানে সংগীত পরিবেশন করেন চ্যানেল আই সেরা কন্ঠ তারকা রাইসা ও পৃথ্বীপাল।

এমটিআই

Wordbridge School
Link copied!