• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সোহেলকে গ্রেপ্তারের গুজব ছড়াচ্ছে বিএনপি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০১৮, ০৩:২০ পিএম
সোহেলকে গ্রেপ্তারের গুজব ছড়াচ্ছে বিএনপি

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশ গ্রেপ্তার করেনি উল্লেখ করে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বিভিন্ন মাধ্যমে যে খবর আসছে তা সত্য নয়। আমি সব ইউনিটের সঙ্গে কথা বলেছি, কেউ তাকে গ্রেপ্তার করেনি। জনমনে আতঙ্ক সৃষ্টি করার জন্য এরকম অপপ্রচার চালানো হচ্ছে।

বুধবার (৭ জানুয়ারি) দুপুরে ডিএমপি হেড কোয়ার্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে যে প্রোপাগান্ডা চালানো হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন, অপপ্রচার।

আছাদুজ্জামান মিয়া বলেন, যদি শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে চায় তাহলে কেউ বাধা দিবে না। তবে যদি কেউ শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করে তাহলে ছাড় দেয়া হবে না। শক্তহাতে দমন করা হবে। মানুষের জানমাল এবং সরকারি সম্পত্তি রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সদা প্রস্তুত রয়েছেন।

কমিশনার আরো বলেন, ৮ ফেব্রুয়ারির একটি রায়কে কেন্দ্র করে ইলেক্ট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়াতে নানা গুজব ও শঙ্কার কথা শুনেছি। পুলিশ জানমালের নিরাপত্তা দেবে, নগরবাসীকে রক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি পুলিশের রয়েছে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। রায়কে কেন্দ্র করে কোনো ব্যক্তি জ্বালাওপোড়াও-ভাঙচুর করতে পারবে না। শহরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

৮ ফেব্রুয়ারি নিয়ে কী ধরনের গোয়েন্দা তথ্য আছে- জানতে চাইলে কমিশনার বলেন, গোয়েন্দা তথ্য আছে কিন্তু স্পষ্ট নয়। তবে আমরা সোশ্যাল মিডিয়াতে দেখেছি বিভিন্ন গ্রুপ ‘লাঠি নিয়ে আসবেন’, ‘মার খাবেন না, গ্রেপ্তার হবেন না’- এ ধরনের নির্দেশনা দেয়া হয়েছে। আমরা এসব তথ্য পর্যালোচনা করছি।

প্রসঙ্গত, ‘মঙ্গলবার রাজধানীর মালিবাগ থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশ গ্রেপ্তার করেছে’ এমন অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!