• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জাফর ইকবালের ওপর হামলায় মামলা, ফয়জুরের চাচা-মামা আটক


নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০১৮, ১২:০৩ পিএম
জাফর ইকবালের ওপর হামলায় মামলা, ফয়জুরের চাচা-মামা আটক

ঢাকা: জনপ্রিয় কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সিলেটে হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে হামলাকারীর চাচা ও মামাকে।

পুলিশ জানায়, শনিবার গভীর রাতে জালালাবাদ থানায় পুলিশ বাদী হয়ে হামলাকারী ফয়জুর রহমানের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে। এ হামলার ঘটনায় ফয়জুর রহমানের মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান এবং দিরাই থেকে চাচা আবুল কাহারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঘটনাস্থল ঘেরাও করে রেখেছে পুলিশ।

আহত ড. মুহাম্মদ জাফর ইকবাল সুস্থ আছেন, সিএমএইচে তার সঙ্গে দেখা করে একথা জানিয়েছেন তার সহধর্মিনী অধ্যাপক ড. ইয়াসমিন হক। শিক্ষার্থীদের শান্ত থাকার আহবান জানিয়ে জাফর ইকবাল খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ফিরতে পারবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ইয়াসমিন হক বলেন, জাফর ইকবাল আমাকে বলেছেন, তিনি ভালো আছেন। তিনি শিক্ষার্থীদের উত্তেজিত না হওয়ার আহ্বান জানিয়েছেন। তাকে এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকলে তার জন্য দোয়া করবেন যাতে তিনি দ্রুত আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নতুন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ড. জাফর ইকবাল ভালো আছেন। সবাই তার জন্য দোয়া করবেন যেন তিনি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কেউ যাতে কোনোভাবেই উত্তেজিত না হন সেই আহ্বান জানিয়েছেন তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!