• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীদের অবস্থানে রেল যোগাযোগ বন্ধ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩০, ২০১৮, ০৩:২৯ পিএম
শিক্ষার্থীদের অবস্থানে রেল যোগাযোগ বন্ধ

ঢাকা: রাজধানীর বিমানবন্দরে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের অবস্থানে ঢাকা থেকে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বিমানবন্দর সড়ক সংলগ্ন শেওড়া রেল লাইনের উপর শিক্ষার্থীরা বসে পড়ায় রেল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়।

গতকাল রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১১/১৫ জন শিক্ষার্থী।

ক্যান্টনমেন্ট রেল স্টেশন ম্যানেজার মোজাম্মেল হোসেন বলেন, দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের কাছে শেওড়া এলাকায় রেল লাইনের উপর অবস্থান নিয়েছে। তাদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে আপাতত রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ওই ঘটনায় আজ (সোমবার) গুলশান কমার্স কলেজের শিক্ষার্থীরা ছাড়া রাজধানীর সাইন্সল্যাবে সিটি কলেজের শিক্ষার্থীরা এবং বিমানবন্দর সড়কের এমইএস বাস স্ট্যান্ডে সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা।

এদিকে ওই ঘটনায় জাবালে নূরের তিন গাড়ির দুই চালক ও দুই হেলপারকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গতকাল রাতে রাজধানীতের অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। এর আগে নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে এ দুর্ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ ও সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে হাইকোর্ট রিট।

সোমবার( ৩০ জুলাই) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন এক আইনজীবী। রিটে এই ঘটনায় প্রশাসনের নিষ্ক্রিয়তা কোনো অবৈধ হবে না এই মর্মে রুল চেয়েছেন রিটকারী।

রোববার( ২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে তিন বাসের রেষারেষিতে শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের ২ শিক্ষার্থী নিহত হয় এবং আহত হয় বেশ কয়েকজন। দুপুরে এই ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ এবং দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে রিট করেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!