• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সড়কে মৃত্যুর মিছিল নিয়ে যা বললেন রুবেল


ক্রীড়া প্রতিবেদক জুলাই ৩০, ২০১৮, ১০:১১ পিএম
সড়কে মৃত্যুর মিছিল নিয়ে যা বললেন রুবেল

ঢাকা: সড়কে মৃত্যুর মিছিল যেন থামছে না। প্রতিদিন ঝরছে তাজা প্রাণ। আট থেকে আশি কেউ রেহাই পাচ্ছে না। রোববারও দুই জনের প্রাণ গেছে সড়কে। দুপুরে রাজধানীর  কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত হয়েছে দুই শিক্ষার্থী।

জাবালে নূর বাসের চালক গতি বাড়ানোর প্রতিযোগিতায় নেমেছিলেন। আর তাতেই অকালে জীবন দিতে হলো শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমকে (১৬)।

এ দ’জনের মৃত্যু গোটা বাংলাদেশকে নাড়িয়ে দিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজেদের ক্ষোভ তাঁরা উগরে দিচ্ছেন। তাঁদের ক্ষোভ একটাই, সড়কে এই মৃত্যুর মিছিল থামবে কবে?

বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেনও গাড়ি চালকদের এমন বেপরোয়া মনোভাব নিয়ে মুখ খুলেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। তিনি লিখেছেন,‘ ড্রাইভার ভাইদের বলছি, আজকে আপনারা ট্রাফিক নিয়ম মেনে না চলায়, নিজেরা নিজেরা রেস করতে গিয়ে জীবন দিতে হচ্ছে কারও বাবা–মার সন্তানকে, কারও আবার বাবা–মাকে। মনে রাখবেন, এই চোখের পানির মূল্য আপনাদের দিতে হবে...এ কান্না শুধু তাদের সহপাঠী, পরিবার, আত্মীয়স্বজনের নয়! এ কান্না আজ সারা দেশের, প্রত্যেক মানুষের...’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!