• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছাত্র আন্দোলনেও দমেনি ‘ভাইজান’


এন ডি আকাশ আগস্ট ৪, ২০১৮, ০৩:৫০ পিএম
ছাত্র আন্দোলনেও দমেনি ‘ভাইজান’

‘ভাইজন এলো র’ পোস্টার

ঢাকা: স্কুল-কলেজের ছাত্রদের আন্দোলনের মাঝেও দমেনি শাকিব খান অভিনীত ‘ভাইজান’-এর দাপট। গেল সপ্তাহে তার অভিনীত ‘ভাইজান এলো রে’ ছবিটি দেশের ১০৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।  বৃষ্টি, বৈরী আবহাওয়া, সড়কে শিক্ষার্থীদের আন্দোলন সবকিছু ছাপিয়েও প্রথম সপ্তাহে ‘ভাইজান’ দারুণ ব্যবসা করে। যার ফলশ্রুতিতে দ্বিতীয় সপ্তাহে আরো বেশি হলে মুক্তি পেল ছবিটি।

‘ভাইজান এলো রে’ ছবিটি ২৭ জুলাই সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশে মুক্তি পায়। প্রথম সপ্তাহে এমজি (মিনিমাম গ্যারান্টি)-তে ছবিটি মুক্তি পেয়েছিল দেশের ১০৯ প্রেক্ষাগৃহে। আজ শুক্রবার (৩ আগস্ট) দ্বিতীয় সপ্তাহ থেকে ‘ভাইজান এলো রে’ চলবে আরও বেশি প্রেক্ষাগৃহে। এমনটাই জানায় বাংলাদেশে ‘ভাইজান এলো রে’র আমদানিকারক প্রতিষ্ঠান এন ইউ আহমেদ ট্রেডার্সের পক্ষে নির্মাতা অনন্য মামুন। তিনি বলেন, দ্বিতীয় সপ্তাহে দেশের ১২৯ প্রেক্ষাগৃহে চলছে ‘ভাইজান এলো রে’।

অনন্য মামুন আরও বলেন, ভালো ছবি হলে মানুষ সিনেমা হলে আসে তার প্রমাণ ‘ভাইজান এলো রে’। হাই রেন্টালে ছবি দিয়েছি। তারপরেও ভাইজান প্রদর্শন করতে আগ্রহের কমতি নেই হল মালিকদের। সিনেমা হলের মালিকরা এ ছবির ব্যবসা নিয়ে খুব খুশি। বাণিজ্যিক ছবি হিসেবে দর্শক ভাইজানের মতো ছবি চায়।

‘ভাইজন এলো র’ পোস্টার

খোঁজ নিয়ে জানা গেছে, প্রথম সপ্তাহে ১০৯ প্রেক্ষাগৃহের মধ্যে রাজধানীর বলাকা, সনি ও শ্যামলী এই তিনটি প্রেক্ষাগৃহ থেকে নামানো হয়েছে ‘ভাইজান এলো রে’। নতুন করে যুক্ত হয়েছে আরো ২২ হল। সবমিলিয়ে আজ (শুক্রবার) থেকে ১২৯ প্রেক্ষাগৃহে চলছে শাকিব অভিনীত কলকাতার এই ছবিটি।

‘ভাইজান এলো রে’ পুরোপুরি কলকাতার ছবি হলেও প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান। যেখানে তিনি আযান ও উজান নামে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। গেল ঈদে পশ্চিমবঙ্গে ছবিটি মুক্তি পায়। সেখানে যেমন ব্যবসা করে, তেমনি শাকিবের পারফর্মেন্স ভিন্নমাত্রা যোগ করে।

শাকিব খান ছাড়াও বাংলাদেশের দীপা খন্দকার, মনিরা মিঠু কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী, পায়েল, শান্তিলাল, রজতাভ দত্ত প্রমুখ অভিনয় করেছেন ‘ভাইজান এলো রে’ ছবিতে। ছবির পরিচালক জয়দীপ মুখার্জি, প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!