• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ

প্রধমার্ধেই পাকিস্তানের জালে ৬ গোল বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৯, ২০১৮, ০৮:১০ পিএম
প্রধমার্ধেই পাকিস্তানের জালে ৬ গোল বাংলাদেশের

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে পাকিস্তানের বিপক্ষে রাজকীয় সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। শিরোপা ধরে রাখার মিশন নিয়ে শুরু করা বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচের প্রথমার্ধেই ৬-০ গোলে এগিয়ে গিয়েছে মারিয়া-আখিঁরা।

বৃহস্পতিবার (৯ জুলাই) ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিতব্য উদ্বোধনী ম্যাচের শুরুতেই পাকিস্তানের মেয়েদের চেপে ধরে বাংলাদেশের মেয়েরা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণকে তছনছ করে দেয় মারিয়া-তহুরারা। ম্যাচের ৫ম মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন তহুরা। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মনিকা চাকমা। দুই মিনিটের ব্যবধানে নিজের দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোল করেন তহুরা।  

৩১ মিনিটে শামসুন্নাহার নিজের প্রথম গোল করেন। ৩৯ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দা এবং ৪০ মিনিটে আখিঁ খাতুন পরপর দুই গোল করেন। ফলে ৬-০ গোলে এগিয়ে থেকে  প্রথমার্ধ শেষ করে গোলাম রব্বানীর শিষ্যরা।  

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!