• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আইয়ুব বাচ্চু 


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৮, ১০:৩৮ এএম
শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আইয়ুব বাচ্চু 

কফিন হাতে নিয়ে কান্নায় বাকরুদ্ধ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর

ঢাকা: শ্রদ্ধা ও ভালোবাসায় কেন্দ্রীয় শহীদ মিনারে সিক্ত হলেন কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। জনপ্রিয় এই শিল্পীর গান কোটি প্রাণে সুদৃঢ় স্থান করে নিয়েছে। আর তার প্রয়াণ কিছুতেই মেনে নিতে পারছেন না তার ভক্ত ও অনুরাগীরা। গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পক্ষ থেকে গভীর শ্রদ্ধা জানাতে ছুটে আসেন তার আত্মীয়, বন্ধু, সহকর্মী, শিল্পী ও সর্বস্তরের জনগণ। দেশজুড়ে নেমে আসে শোকের ছায়া।

জানাজা

গতকাল সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল সাড়ে ১০টায় শ্রদ্ধা জানানো হয় আইয়ুব বাচ্চুকে। তাকে শ্রদ্ধা জানাতে ফুল হাতে ছুটে এসেছিলেন সর্বস্তরের মানুষ। প্রিয় শিল্পীর কফিন ভরে উঠেছিল ফুলে ফুলে। দুপুর ১২টা পর্যন্ত হাজার হাজার মানুষের ঢল নেমেছিল শহীদ মিনারে। এসেছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, কুমার বিশ্বজিৎ, শাফিন আহমেদ, সুবর্ণা মুস্তাফা, শমী কায়সার, রবি চৌধুরী, ফয়সাল আহসান, ফকির আলমগীরসহ একাধিক সাংস্কৃতিক ব্যক্তিত্ব। অনেক ব্যক্তিত্ব।

আইয়ুব বাচ্চুর প্রথম জানাজা গতকাল বাদ জুমা দুপুর ২টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতা-কর্মীসহ তার ভক্ত অনুরাগীরা। জানাজা শেষে মগবাজারে কাজী অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ শেষবারের মতো তার মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানে আনুষ্ঠানিকতা শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ  স্কয়ার হাসপাতালের হিমঘরে সংরক্ষণ করা হয়েছে


 
চট্টগ্রামে মায়ের কবরের পাশে দাফন

আজ চট্টগ্রামে দাফন করা হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রামের স্টেশন রোডের চৈতন্যগলির পারিবারিক কবরস্থানে তার মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন ব্যান্ডসংগীতের লিজেন্ড আইয়ুব বাচ্চু। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন জানিয়েছেন, আইয়ুব বাচ্চুর মরদেহ আজ চট্টগ্রাম নিয়ে আসা হবে। এরপর বাদ আসর নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে তার শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এখানে শেষ শ্রদ্ধা জানানোর পর তাকে দাফন করা হবে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!