• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে আওয়ামীলীগ অফিসে নায়ক ফারুক


বিনোদন প্রতিবেদক নভেম্বর ১১, ২০১৮, ১১:৫৭ এএম
দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে আওয়ামীলীগ অফিসে নায়ক ফারুক

চিত্রনায়ক ফারুক

ঢাকা: বাঙালী সংস্কৃতিক বন্ধন এর সভাপতি জনপ্রিয় চিত্রনায়ক ফারুক আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করবেন। রোববার (১১ নভেম্বর) বেলা ১১টায় তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যদের নিয়ে মনোনয়নপত্র সংগ্রহের উদ্দেশ্যে ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ অফিসে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ‘বাঙালী সংস্কৃতিক বন্ধন’-এর সাধারন সম্পদক সাইফুল আজম বাসার। তিনি মুঠোফোনে সোনালীনিউজকে বলেন, ‘আমরা সবাই অপেক্ষা করছি অল্পসময়ের মধ্যেই মনোনয়নপত্র হাতে পাবো।

ফারুক গাজীপুরের একটি আসন থেকে নির্বাচন করার ইচ্ছার কথাও জানিয়েছিলেন আগেই। গাজীপুর-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচন করতে চান ঢাকাই সিনেমার একসময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক ফারুক।

এর আগে নিজে নির্বাচন না করলেও দল আওয়ামী লীগের সঙ্গে ছিলেন সবসময়। বর্তমানে ‘মিঞাভাই’ খ্যাত কিংবদন্তি এই নায়কের এলাকার সাধারণ মানুষ, তাকে এমপি হিসেবে দেখতে চায় বলেই মনে করেন তিনি। এই কারণেই এমপি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন।

ফারুক বলেন, ‘শতভাগ গ্যারান্টি দিতে পারি আমি জিতব, ইনশাআল্লাহ। কালিগঞ্জে আমাদের চারশ বছরের বসতি। ভাওয়াল ছাড়া এতো পুরনো লোক নেই ওখানে। ঈশা খাঁ, ভাওয়াল এবং পাঠান এই তিন বংশ থেকে বেরিয়ে এসেছি আমি ফারুক পাঠান। সুতরাং এখানে আমাদের একটা ঐতিহ্য আছে। ওখানে যা করেছি আমরাই করেছি। এখন জনগণ আমাকে চাচ্ছে। নির্বাচনে আসাকে আমিও আমার একটা দায়িত্ব মনে করি।’

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। শুক্রবার সকাল ১০টায় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!