• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মিরাজের রাজশাহীকে উড়িয়ে শুরু করল সাকিবের ঢাকা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৫, ২০১৯, ০৮:৫৮ পিএম
মিরাজের রাজশাহীকে উড়িয়ে শুরু করল সাকিবের ঢাকা

ছবি: সংগৃহীত

ঢাকা: অধিনায়ক হিসেবে বিপিএল অভিষেকটা রাঙাতে পারলেন না মেহেদী হাসান মিরাজ। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটসের কাছে বড় ব্যবধানে হেরে বাংলাদেশ পিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের যাত্রা শুরু করল রাজশাহী কিংস।

ঢাকা ডায়নামাইটসের ১৯০ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে ১৮.২ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় রাজশাহী কিংস। ফলে ৮৩ রানের বড় জয় পায় সাকিব আল হাসানের দল। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় রাজশাহীর দলটি। সৌম্য সরকার, মুমিনুল হক এবং মেহেদী হাসান মিরাজরা ব্যাট হাতে নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। পাকিস্তানি মোহাম্মাদ হাফিজ দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন। আরাফাত সানী দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন। এছাড়া মোস্তাফিজুর রহমান ১১ ও এভিন লুইস ১০ রান করেন।

ঢাকা ডায়নামাইটসের পক্ষে  পেসার রুবেল হোসেন ৩টি এবং মোহর শেখ ২টি উইকেট নিয়েছেন। এছাড়া সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড ১টি করে উইকেট নিয়েছেন।  

শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। এই ম্যাচ দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হল মেহেদী হাসান মিরাজের।

এদিন ব্যাট করতে নেমে দারুন সূচনা করেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই এবং সুনিল নারিন শুরু থেকেতই ঝড় তোলেন। দশম ওভারের আগেই স্কোর বোর্ডে শত রান জমা করেন তারা। দলীয় ১১৬ রানে বিদায় নেন সুনিল নারিন। মোহাম্মাদ হাফিজের বলে সৌম্য সরকারের তালুবন্দি হওয়ার আগে ২৮ বলে ৪টি চার আর ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি।  

এরপর বিপিএলের ৬ষ্ঠ আসরে প্রথম ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন হজরতউল্লাহ জাজাই। মাত্র ২২ বলে ৩টি চার ও ৫টি  ছক্কায় ৫০ রান পূর্ণ করেন এই আফগান ব্যাটসম্যান। সাজঘরে ফেরার আগে ৪১ বলে ৪টি চার আর ৭টি ছক্কায় ৭৮ রান করেন জাজাই। জাজাইয়ের বিদায়ের পর দ্রুত সাজঘরে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান, কাইরোন পোলার্ড ও নুরুল হাসান সোহান।  

শেষ পর্যন্ত আন্দ্রে রাসেলের ২১ ও শভাগত হোমের ৩৮ রানের কল্যাণে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। রাজশাহী কিংসের হয়ে আরাফাত সানী ২টি এবং মিরাজ, হাফিজ ও কায়েস ১টি করে উইকেট নিয়েছেন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!