• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ছন্দে ফিরলেন সাব্বির, রানের পাহাড়ে সিলেট


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৯, ০৪:২৬ পিএম
ছন্দে ফিরলেন সাব্বির, রানের পাহাড়ে সিলেট

ছবি: সংগৃহীত

ঢাকা: সময়টা মোটেও ভাল যাচ্ছিল না সাব্বির রহমানের। একে তো ব্যাট তার কথা শুনছিল না, তার উপর বাজে আচরণের কারণে জাতীয় দলে সাময়িক নিষিদ্ধ হয়েছেন এই হাডহিটার ব্যাটসম্যান। এমন অবস্থার মধ্যে দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলছিলেন। তবুও হাসছিল না তার ব্যাট। অবশেষে রংপুর রাইডার্সের বিপক্ষে ছন্দে ফিরলেন সাব্বির। ওপেনিং করতে নেমে মাত্র ৫১ বলে ৫টি চার আর ৬টি ছক্কায় তিনি করলেন ৮৫ রান। তাতে সিলেট পেয়ে গেল ১৯৪ রানের চ্যালেঞ্জিং পুঁজি।  

শনিবার (১৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে শুরুতেই ঝড়ের আভাস দিয়েছিলেন ওপেনার লিটন দাস আর সাব্বির রহমান। তবে ৮ বলে ১টি চার আর ১টি ছক্কায় ১১ রান করে মাশরাফির শিকার হয়ে ফেরেন লিটন দাস। কিন্তু লিটনকে হারিয়েও ঝড় থামতে দেননি সাব্বির।

সাব্বির রহমানের ব্যাটিং দেখে উৎসাহিত হয়েছিলেন আফিফ হোসেন। কিন্তু খুব বেশি দুর যেতে দুর এগোতে পারেনি তিনি। রাইলি রুশোর অসাধারণ থ্রোতে  ব্যক্তিগত ১৯ রানে রানআউটে কাটা পড়েন আফিফ। এরপর ডেভিড ওয়ার্নারকে নিয়ে দলকে টেনে তোলেন সাব্বির। তাদের ৫১ রানের জুটি ভাঙেন মাশরাফি। ব্যক্তিগত ১৯ রানে ফেরেন ওয়ার্নার।

ওয়ার্নার বিদায় নিলে সাব্বিরের সঙ্গে নতুন করে জুটি বাঁধেন নিকোলাস পুরান। স্কোর বোর্ডে রান সংখ্যা বাড়াতে হবে। সেদিকে দৃষ্টি রেখে রংপুর বোলারদের চড়াও হন সাব্বির-পুরান। ফলে চ্যালেঞ্জিং স্কোরের পথে এগিয়ে যায় সিলেট। চমৎকার ব্যাটিংয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের দ্বিতীয় সেঞ্চুরির সঙ্গে এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরির সম্ভাবনাও জাগিয়েছিলেন সাব্বির। কিন্তু শফিউল ইসলামের বলে লং অফে ধরা পড়েন রাইলি রোসের হাতে। তার আগেই  খেলেন ৮৫ রানের অনিন্দ্যসুন্দর ইনিংস। ৫১ বল মোকাবেলায় ৫ চারের বিপরীতে ৬ ছক্কায় এ ইনিংস সাজান তিনি।

শেষ পর্যন্ত ২৭ বলে ৪টি চার আর ৩টি ছক্কায় হার না মানা ৪৭ রানের ইনিংস খেলেছেন নিকোলাস পুরান। তাতেই নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়ে সিলেট। রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২টি উইকেট নেন।একটি উইকেট নিয়েছেন শফিউল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!