• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

একজন ‘এমপি’ হয়েও যা করলেন মাশরাফি (ভিডিও)


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০১৯, ০৭:০৮ পিএম
একজন ‘এমপি’ হয়েও যা করলেন মাশরাফি (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: মাশরাফি বিন মুর্তজা শুধু বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক-ই নন। তিনি জাতীয় সংসদের একজন সম্মানিত সদস্যও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে শপথও নিয়েছেন  ম্যাশ। কিন্তু নিরহঙ্কার এই মানুষটি এতটুকু বদলে যাননি। যার প্রমাণ তিনি আরও একবার দিলেন নিজেই।

এই মুহুর্তে রংপুর রাইডার্সের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যস্ত সময় পার করছেন মাশরাফি। ঢাকা-সিলেট-ঢাকা হয়ে এখন চট্টগ্রামে অবস্থান করছেন নড়াইল এক্সপেস খ্যাত এই ক্রিকেটার। হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াত করছেন টিম বাসে। আর সেখানেই যা করলেন, তাতে মাশরাফির প্রতি মানুষের ভালবাসা আরও বেড়ে যাবে দ্বিগুন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফি বিন মুর্তজার একটি ভিডিও ভাইরাল হয়েছে। পোস্ট করা সেই ভিডিওতে দেখা গেছে, রংপুর রাইডার্সের টিম বাস থেকে নামার সময় বাসের সিঁড়িতে থাকােএকটি পাপোশ পড়ে যাওয়ার উপক্রম হয়েছে। সেটি নজরে আসতেই মাশরাফি প্রথমে পা দিয়ে ঠিক করা চেষ্টা করেন, কিন্তু ঠিক না হলে নিজ হাতেই সেই পাপোশটি ঠিক করে দেন ‘এমপি’ সাহেব।

অথচ ১৯ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে রংপুর রাইডার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফরা একে একে নেমে আসছেন, কিন্তু কারও নজরে পড়েনি বা পড়লেও সেটি ঠিক করতে চেস্টা করেননি কেউই। বাস থেকে নামার সময় পাদানিতে রাখা লাল রঙের পাপোশটা বারবার সরে যাচ্ছিল। কয়েকজন নামার পরই দরজায় দেখা যায় মাশরাফি বিন মুর্তজাকে। রংপুর রাইডার্সের এই অধিনায়কও নামার সময় পাপোশটা বেশ খানিকটা সরেছিল। ওই সময় মাশরাফি বুঝতে পেরেছিলেন, কেউ হোঁচট খেয়ে পড়ে যেতে পারে। তাই পা দিয়েই সেটা একবার ঠিক করার চেষ্টা করেন। তাতেও কাজ না হলে কাঁধে ব্যাগ বহন করা মাশরাফি হাত দিয়েই ঠিক করেন সেটা।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ভিডিওটি দেখে সবাই মাশরাফির প্রশংসা করে চলেছেন। অনেকেই বলছেন, মাশরাফি শুধু একজন খেলোয়াড়ই নন, তিনি একজন শিক্ষকও বটে!

ভিডিও:

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!