• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
এখনও টস হয়নি

বৃষ্টি বিড়ম্বনায় পিছিয়ে গেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ


ক্রীড়া প্রতিবেদক জুন ১১, ২০১৯, ০৩:৩৪ পিএম
বৃষ্টি বিড়ম্বনায় পিছিয়ে গেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

ছবি টুইটার থেকে নেওয়া

ঢাকা: শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বাদশ বিশ্বকাপে স্বপ্নের সূচনা করা বাংলাদেশ পরের ম্যাচে অল্পের জন্য নিউজিল্যান্ডের কাছে হেরে যায়। তবেস্বাগতিক ইংল্যান্ডের হারে বড় ব্যবধানে। ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা টাইগারদের। কিন্তু বৃষ্টি বিড়ম্বনায় নির্ধারিত সময়ে টস করতে মাঠে নামতে পারেনি দুই দলের অধিনায়ক।  

এই মুহুর্তে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বৃষ্টি নেই তবে বাতাস রয়েছে প্রচুর। আকাশে মেঘের উপস্থিতিও বেশ। যেকোনো সময় নেমে যেতে পারে বৃষ্টি। তাই পিচ ও আউটফিল্ডের কিছু অংশ কভারে ঢেকে রাখা হয়েছে।

আইসিসির পক্ষ জানানো হয়েছে সকাল সাড়ে ১০টায় অর্থাৎ ম্যাচ শুরুর সময়টায় পিচ পরিদর্শনে যাবেন দুই আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ এবং রিচার্ড কেটেলব্রো। এরপর জানা যাবে কখন শুরু হবে ম্যাচ বা আদৌ মাঠে গড়াবে কি-না খেলা।

বৃষ্টির পূর্বাভাস শুনে চিন্তায় রয়েছেন মাশরাফি। তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা পুরো ম্যাচ খেলতে চাই। আশা করছি পুরো ম্যাচ খেলতে পারব। ম্যাচটা না হলে আমাদের সমীকরণ কঠিন হবে। আগের দু’টির একটা জিততে পারলে কঠিন হতো না সমীকরণ। তাই চাচ্ছি, ম্যাচটা পুরো যেনো হয়।’

এই ম্যাচে কাউকেই এগিয়ে রাখছেন না মাশরাফি। মাঠে যারা ভালো খেলবে তাদেরই জয় হবে বলে মনে করেন ম্যাশ। তিনি বলেন, ‘আমি মনে করি যে এশিয়ার দু’টি দল খেলছি, বাংলাদেশ-শ্রীলঙ্কা। দু’টি দলই ভাবছে এখান থেকে দুই পয়েন্ট পাওয়া যাবে। এটা সত্যি কথা- সমান অবস্থায় আছে দু’টি দলই। এখন যে মাঠে বেশি ভালো খেলবে, তার সুযোগটাই বেশি হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে না পারার হতাশাটা এখনও আছে মাশরাফির। তাই ঐ ম্যাচের স্মৃতিচারণ করে মাশরাফি বলেন, ‘আগের দুই ম্যাচ হেরে আমরা হতাশ। বিশেষ করে নিউজিল্যান্ডের কাছে হেরে। তবে শেষ হওয়ার আগে কিছুই বলা যাবে না। এখনো আশা আছে। ছেলেরা জিততে মুখিয়ে আছে। তাই আমরা পূর্ণ ম্যাচ চাই।’

এদিকে লন্ডনের আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সারা দিন ব্রিস্টল বৃষ্টির দখলে থাকবে। কখনও খুব জোরে, আবার থেমে থেমেও বৃষ্টি হবে। যে সময় খেলাটা শুরু হবে অর্থাৎ সকাল সাড়ে ১০টার সময়েও বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় ৯০ শতাংশ। ফলে খেলা মাঠে গড়ানো নিয়েই রয়েছে শঙ্কা।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ব্রিস্টলে দু’টি ম্যাচ হয়েছে। একটিতে বৃষ্টি ঝামেলা না করলেও, অন্য একটি ম্যাচ ঠিকই পরিত্যক্ত করেছে বৃষ্টি।

পহেলা জুন এই ভেন্যুতে মুখোমুখি হয়েছিলো অস্ট্রেলিয়া-আফগানিস্তান। ঐ ম্যাচে ৭ উইকেটে জয় পায় অসিরা। এরপর গেল ৭ জুন বিশ্বকাপের ১১তম ম্যাচে এই ভেন্যুতে মুখোমুখি হওয়ার কথা ছিলো পাকিস্তান-শ্রীলংকার। কিন্তু বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি খেলোয়াড়রা। ফলে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!