• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সেনবাগে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত


নোয়াখালী প্রতিনিধি এপ্রিল ১৮, ২০২২, ০৪:১৩ পিএম
সেনবাগে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন ঘোষণার লক্ষে সোমবার (১৮ এপ্রিল) গৃহহীন ও ভূমিহীন যাছাই-বাঁচাই টাস্কফোর্স কমিটির সভা উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

টাস্কফোর্স কমিটির সভাপতি সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি, সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির, পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল, অজুনতলা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল ওহাব, ডমুরুয়া ইউনিয়নের চেযারম্যান শওকত হোসেন কানন, কেশারপাড় ইউনিয়নের চেয়ারম্যান বেলাল ভূঁইয়া, সেনবাগ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী প্রমুখ।

সভায় নির্বাহী অফিসার জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে যাদের জায়গা, বাড়ি নেই এমন লোকদের জমি দিয়ে ঘর দিয়ে আশ্রয়ের ব্যবস্থা করে দিচ্ছেন। সেনবাগে ভূমিহীন ও গৃহহীনদের নিকট থেকে আবেদনের ভিত্তিতে যাছাই-বাচাই করে ১২৫ জনকে নির্বাচিন করা হয়েছে ঘর দেওয়ার জন্য। ইতি মধ্যে সেনবাগের ডমুরুয়া ইউপির পাইখান্তা গ্রামের ৩১টি ও শায়েস্তানগর গ্রামে ৮ টি পরিবারকে পূর্নবাসন করা হয়েছে।

বাকী ৮৪জনকে ঘর করে দেওযার জন্য সেনবাগ পৌরসভা, অজুনতলা, কেশারপাড়, মোহাম্মদপুর ও নবীপুর  ইউনিয়নে বসতঘর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। যা আগামি জুন মাসের মধ্যে ঘরগুলি ভূমিহীদের বুঝিয়ে দেওয়া হবে। 

নির্বাহী অফিসার আরো জানান যেহেতু আবেদন যাছাই-বাচাই করে আর কোন ভূমিহীন পাওয়া যাচ্ছেনা তাই সেনবাগ উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষনা করার আগে আবারো স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিহীন খুঁজে বের করার জন্য তিনদিনের সময় দেওয়া হয়।

সোনালীনিউজ/জেএ/এসআই

Wordbridge School
Link copied!