• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মুন্সিগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, দগ্ধ ৪


মুন্সিগঞ্জ ও ঢামেক প্রতিনিধি ডিসেম্বর ৯, ২০২৩, ১০:২৮ এএম
মুন্সিগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, দগ্ধ ৪

মুন্সিগঞ্জ : মুন্সীগঞ্জ শহরের ইদ্রাকপুর এলাকায় রান্নাঘরে গ্যাস লিকেজ হয়ে বিস্ফোরণে নারী ও শিশুসহ চারজন দগ্ধ হয়েছেন।

শনিবার (৯ ডিসেম্বর) ভোরে সাড়ে ৬টার দিকে ইদ্রাকপুর এলাকার থানা কাউন্সিল মোড়ের একটি পাঁচতলা ভবনের ফ্লাটে গ্যাস লিকেজ হয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে প্রেরণ করেন।

আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দগ্ধরা হলেন রিজভী আহমেদ রাসেল (৩৫). তার স্ত্রী রোজিনা আক্তার (৩১), তাদের ছেলে রাইয়ান আহমেদ (আড়াই বছর) ও তাদের মা শাহিনা খাতুন (৬০)। এদের মধ্যে শাহিনা খাতুনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা ১০ থেকে ১৫ শতাংশ দগ্ধ বলে চিকিৎসকরা জানান।

জানা যায়, মুন্সিগঞ্জ সদরে পাঁচতলা আবাসিক ভবনের পঞ্চম তলার এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ৩টি ফ্ল্যাটের দরজা, জানালা সব পুড়ে ছাই হয়ে যায়। সেই সঙ্গে ঘরে থাকা আসবাবপত্র সব পুড়ে যায়। দগ্ধদের বাসায় গ্যাস সিলিন্ডার ছিল না, তাই কি কারণে এ ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে স্থানীয়দের মধ্যে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আবু ইউসুফ বলেন, গ্যাস লিকেজ হয়ে বিস্ফোরণে চারজন দগ্ধ হয়।  তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে কি কারণে গ্যাস লিকেজ হয়ে বিস্ফোরণ হয়েছে বিষয়টি নিয়ে তদন্ত চলাচ্ছে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ টিম।

এমটিআই

Wordbridge School
Link copied!