• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বৃষ্টির জন্য চোখের পানি ফেললেন ঈশ্বরদীর হাজারও মুসল্লি


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি এপ্রিল ২৪, ২০২৪, ০২:১৭ পিএম
বৃষ্টির জন্য চোখের পানি ফেললেন ঈশ্বরদীর হাজারও মুসল্লি

ঈশ্বরদী: গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে তীব্র দাবদাহে পুড়ছে ঈশ্বরদী। জনজীবন বিপর্যস্ত। ওষ্ঠাগত মানুষ ও পশুপাখির জীবন। হুমকির মুখে ফল ও ফসল। বৃষ্টি না হওয়ায় মরতে শুরু করেছে কৃষকের বিভিন্ন ফসল। আম, লিচুসহ নানা ফল ঝরে পড়ছে।  কষ্টে আছে প্রাণীকুল। এর থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে তওবা, ইস্তিস্কার নামাজ ও দোয়া করেছেন ঈশ্বরদীবাসী। এ সময় বৃষ্টির পানির জন্য চোখের পানি ফেললেন হাজার হাজার মুসল্লি।

বুধবার (২৪ এপ্রিল)  সকাল ১০ টায় ঈশ্বরদী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে  খোলা আকাশের নিচে এ বিশেষ নামাজে ঈশ্বরদীর পৌর এলাকা ও শহরের বাইরের ইউনিয়নের  আশপাশ থেকে আসা মাদ্রাসা ছাত্র, যুবক, ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মুসলমানরা অংশগ্রহণ করেন।   প্রচণ্ড গরম, তীব্র তাবপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে দুই রাকাত নামাজ আদয় করে,অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য ক্ষমা ও বৃষ্টির চেয়ে দোয়া করছেন তারা।

এ বিশেষ নামাজ ও মোনাজাত পরিচালনা করেন ঈশ্বরদী সিদ্দিকীয়া কওমিয়া মাদ্রাসার সাবেক মুহ্তামিম মাওলানা আব্দুল হান্নান। 

নামাজ আদায় করতে আসা মুসল্লী মিজানুর রহমান বলেন, বৃষ্টি না হওয়ায় মরতে শুরু করেছে কৃষকের বিভিন্ন ফসলের ক্ষেত, আল্লাহ যেন বৃষ্টি দেন তাই নামাজ পড়েছি।

সাঁড়া ইউনিয়নের আশনা গ্রামের নামাজ আদায় করতে আসা মুসল্লী আব্দুস সালাম বলেন, প্রায় এক মাস ধরে এলাকায় কোনো বৃষ্টি নেই। শ্যালো মেশিন দিয়ে পানি দিতে অবস্থা খারাপ। প্রচণ্ড দাবদাহে ফসল পুড়ে যাচ্ছে। জমিতে কোনো রস নাই। পাট ক্ষেতের অবস্থা খুব খারাপ। বৃষ্টির জন্য নামাজ হবে এ কথা শুনেই ছুটে এসেছি।

Wordbridge School
Link copied!