• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাজনীতি যার যার বঙ্গবন্ধু সবার


মুন্সীগঞ্জ প্রতিনিধি আগস্ট ১৫, ২০১৭, ১০:০২ পিএম
রাজনীতি যার যার বঙ্গবন্ধু সবার

মুন্সীগঞ্জ: অ্যাটর্নি জেনারেল মাহাবুবে আলম বলেছেন, রাজনীতি যার যার বঙ্গবন্ধু সবার। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তিনি সকল বিতর্কের উর্ধ্বে। তাকে নিয়ে রাজনীতি করার কিছু নাই।

তিনি বলেন, শোকাবহ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বাঙালি জাতির শোকের দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

মাহাবুবে আলম বলেন, ৪২ বছর আগে এই দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী কিছু পথভ্রষ্ট সেনাসদস্য। জাতিরজনকের স্বপ্ন ছিল অস্ত্র, সন্ত্রাস ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ার। তার সেই স্বপ্ন বাস্তবায়ন করা আমাদের দায়িত্ব।

মঙ্গলবার (১৫ আগষ্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলার টঙ্গিবাড়ি উপজেলার বটতলা জামে মসজিদের গণভোজ বিতরণ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

জাতীয় শোক দিবস উপলক্ষে অ্যাটর্নি জেনারেল ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থায়নে লৌহজংয়ের ৬টি ও টঙ্গিবাড়ির ৮টি পয়েন্টে  জাতীয় শোক দিবসে গণভোজের আয়োজন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সভাপতি ডাক্তার আবু ইউসুফ ফকির, কনকসার ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কলমা ইউনয়নের চেয়ারম্যান মো. আব্দুল মোতালেব, আলীগ নেতা সেলিম আহম্মেদ মোড়ল, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মাহাবুব আলম বাহার, গিয়াস উদ্দিন খান, আব্দুল লতিফ খান, আওয়ামী লীগ নেতা লাবু শিকদার ও স্বপন মাঝি প্রমুখ।

অপর দিকে একই এলাকায় মুন্সীগঞ্জ-২ আসনের এমপি সাবেক হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় লৌহজংয়ের খিদিরপাড়া ইউনিয়নের খেতেরপাড়ায় এক শোক র‌্যালি বের করেন এবং টঙ্গিবাড়ি ও লৌহজংয়ের বিভিন্ন পয়েন্টে গণভোজ ও আলোচনা সভায় অংশ গ্রহন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!