• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সাহেদের জামিন শুনানি ২০ নভেম্বর


আদালত প্রতিবেদক নভেম্বর ১৩, ২০২৩, ০১:২০ পিএম
সাহেদের জামিন শুনানি ২০ নভেম্বর

ঢাকা : অবৈধ সম্পদ অর্জনের মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের জামিন শুনানি আগামী ২০ নভেম্বর ধার্য করেছেন আপিল বিভাগ।

সোমবার (১৩ নভেম্বর) শুনানির দিন ধার্য থাকলেও সাহেদের আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চ আগামি সোমবার (২০ নভেম্বর) দিন ধার্য করেন।

এর আগে ৩ বছরের কারাদণ্ডের সাজা পাওয়া সাহেদকে গত ১৪ সেপ্টেম্বর ৬ মাসের জামিন দিয়েছিলো হাই কোর্ট। বিচারপতি মো. আখতারুজ্জামানের একক বেঞ্চ ওই আদেশ দিয়েছিলো। পরে সেই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

করোনা মহামারির সময় ঠাকার বিনিময়ে কোভিড পরীক্ষার নকল সনদ দেওয়াসহ নানা জালিয়াতির অভিযোগ ওঠে রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে। ২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তার নামে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

উল্লেখ্য, কারাগারে থাকাকালে ২০২০ সালের ৫ নভেম্বর সম্পদের হিসাব চেয়ে সাহেদকে নোটিশ পাঠায় দুদক। নোটিশে ২১ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের বিবরণী জমা দিতে বলা হয়। বেঁধে দেওয়া সময়ের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অতিরিক্ত আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়। সাহেদ এরপরও তা জমা দেননি।

এমটিআই

Wordbridge School
Link copied!