• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ, খুলছে গার্মেন্টস


নিজস্ব প্রতিনিধি আগস্ট ১, ২০২১, ১১:০০ এএম
আজ ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ, খুলছে গার্মেন্টস

ফাইল ছবি

ঢাকা: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউন ৫ আগস্ট পর্যন্ত বহাল অছে। তবে সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় আজ রোববার (১ আগস্ট) ও আগামী বুধবার (৪ আগস্ট) দুই দিন ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে হঠাৎ করেই এমন পরিস্থিতির মধ্যে আজ থেকে শিল্প কল-কারখানা খুলে দেয়া হয়েছে।

গত বুধবার (২৮ জুলাই) ব্যাংক ও শেয়ারবাজার বন্ধের বিষয়ে বাংলাদেশ ব্যাংক  ও বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা জারি করেছে। এর দুই দিন পর শুক্রবার (৩০ জুলাই) বিকেলে চলমান পরিস্থিতির মধ্যেই শিল্প কল-কারখানা খুলে দেয়ার বিষয়ে প্রজ্ঞাপন জানি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি সূত্রে জানা গেছে, রোববার (১ আগস্ট) ও আগামী বুধবার (৪ আগস্ট) ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকলেও ২, ৩ ও ৫ আগস্ট লেনদেন চলবে। তবে নির্দেশনায় ওই ৩ দিন ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেনের সময় ১ ঘন্টা বাড়িয়ে দেয়া হয়েছে। ওই দিনগুলোতে ব্যাংকিং লেনদেন হবে সকাল ১০ টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। আর শেয়ারবাজারে লেনদেন চলবে দুপুর ২ টা পর্যন্ত।

অন্যদিকে মন্ত্রীপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে,  সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১ আগস্ট (রোববার) সকাল ৬টা থেকে রফতানিমুখী সব শিল্প ও কলকারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!