• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৩ দিন পর ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন শুরু


নিজস্ব প্রতিনিধি আগস্ট ৯, ২০২১, ১০:১৭ এএম
৩ দিন পর ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন শুরু

ফাইল ছবি

ঢাকা: সাপ্তাহিক দুই দিন (শুক্রবার ও শনিবার) এবং সরকার ঘোষিত কঠোর লকডাউন বৃদ্ধির কারণে সংক্রমণ রোধে একদিন (রোববার) বন্ধের পর আজ সোমবার দেশের সকল ব্যাংক ও উভয় শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছে। 

সোমবার (৯আগস্ট) সকাল ১০ টায় দেশের সকল ব্যাংক ও দুই স্টক এক্সচেঞ্জেই লেনেদেন শুরু হয়।আজ ও আগামীকাল উভয় প্লাটফর্মে লেনদেনের সময় আধা ঘন্টা করে বাড়িয়ে দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউন বৃদ্ধির কারণে রোববার (৮ আগস্ট) লেনদেন বন্ধ সংক্রান্ত আলাদা আলাদা নির্দেশনা জারি করে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়, সোমবার ও মঙ্গলবার লেনদেন আধা ঘন্টা বাড়িয়ে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে। ওই সময়ে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে কঠোরভাবে সীমিত সংখ্যক লোকবল দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতেও বলা হয়েছে।

অন্যদিকে ব্যাংক ছাড়া শেয়ারবাজারের আর্থিক লেনদেন সম্ভব না হওয়ায় বাধ্য হয়েই রোববার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন বন্ধ রাখতে হয়েছে। 

বিএসইসির নির্দেশনায় অনুযায়ি, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে। 

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!