• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও নগদের মধ্যে চুক্তি স্বাক্ষর


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৫:১৫ পিএম
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও নগদের মধ্যে চুক্তি স্বাক্ষর

ঢাকা: গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং নগদ লিমিটেড একটি চুক্তি স্বাক্ষর করেছে, যা বাংলাদেশের সাধারণ বীমা শিল্পে একটি যুগান্তকারী পদক্ষেপ। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) একটি মোবাইল আর্থিক পরিষেবা প্রতিষ্ঠান এবং একটি নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে এই ধরণের অংশীদারিত্ব বাংলাদেশে প্রথম, যার প্রধান লক্ষ্য বাংলাদেশী জনসাধারণের জন্য বীমা পরিষেবাগুলোকে সহজলভ্য এবং সাশ্রয়ী করা।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক - সৈয়দ মঈনউদ্দীন আহমেদ এবং নগদের নির্বাহী পরিচালক - মারুফুল ইসলাম ঝলক তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এছাড়াও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের হেড অব ডিজিটাল বিজনেস মনিরুজ্জামান খান, ফিনান্স কন্ট্রোলার সৈয়দ আলিউল আহবাব, নগদ লিমিটেডের হেড অব ফিনান্সিয়াল ইনস্টিটিউশন মোহাম্মদ বায়েজিদ সহ দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, “নগদের সাথে এই অংশীদারিত্বে আমরা রোমাঞ্চিত, কারণ সাধারণ বীমা শিল্পে এমন অংশীদারিত্বের নজির এটিই প্রথম। এই অংশীদারিত্বের ফলশ্রুতিতে গ্রাহকরা এখন থেকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের যেকোনো শাখায় নগদের মাধ্যমে তাদের প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন। অদূর ভবিষ্যতে, গ্রাহকরা ও জনসাধারণ খুব সহজেই নগদ অ্যাপ থেকে সরাসরি আমাদের বীমা পলিসি কিনতে সক্ষম হবে। 

আমরা আশা করি এই অংশীদারিত্ব ইন্স্যুরেন্স সেবাকে মানুষের কাছে আরও সহজলভ্য করে বীমা শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করবে।” নগদের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বলেন, শুরু থেকেই নগদ সাধারণ মানুষের দৈনন্দিন কার্যক্রমকে ডিজিটাল প্ল্যাটফর্মে তুলে আনতে কাজ করে যাচ্ছে। সে লক্ষ্যে আরও বেশি মানুষকে ডিজিটাল লেনদেনে অভ্যস্থ করতে চাই। তারই অংশ হিসেবে গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের সাথে অংশীদারিত্বের চুক্তি করেছি আমরা। 

এই চুক্তির ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষও নগদ থেকে সহজেই ইন্সুরেন্স প্রিমিয়াম প্রদান করতে পারবেন এবং স্মার্টাইজেশনের দিকে দেশ আরেকটু এগিয়ে যাবে।

এসআই

Wordbridge School
Link copied!