• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বেসরকারি শিক্ষক নিয়োগের জটিলতা কাটছে


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১১, ২০২১, ১১:৫৯ এএম
বেসরকারি শিক্ষক নিয়োগের জটিলতা কাটছে

ঢাকা : চলতি সপ্তাহেই শুরু হচ্ছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের অপেক্ষায় থাকা শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন। ৩২ হাজার ২৮৩ জন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন ফরম চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে এসে মঙ্গলবার (৯ নভেম্বর) সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন : ডিসেম্বরে আরো ৩২ হাজার শিক্ষক নিয়োগ

এনটিআরসিএ-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভেরিফিকেশন ফরম পাঠানোর সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করতে এনটিআরসিএসির কার্যালয়ে যান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদার।

এ সময় তিনি চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগের ডিএসবি এবং এনএসআইর কাছে ভেরিফিকেশন ফরম পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার দুপুরে এনটিআরসিএর সচিব মো. ওবাইদুর রহমান সাংবাদিকদের বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘এডিশনাল সেক্রেটারি’ আমাদের অফিসে এসেছিলেন। ভেরিফিকেশনের সাথে যুক্ত কর্মকর্তাদের চলতি সপ্তাহে সব বিভাগে ফরম পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন : জানুয়ারি থেকে পুরোদমে ক্লাস শুরু

কবে নাগাদ ভেরিফিকেশন শুরু হতে পারে জানতে চাইলে এনটিআরসিএ সচিব আরো বলেন, সব পক্ষ থেকেই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন কার্যক্রম শুরুর তাগাদা দেয়া আছে। আমরাও চাই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন শুরু হোক। তবে নির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব নয়।

এর আগে গত ৩০ মার্চ ৫৪ হাজার শূন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। তবে বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয়া হয়। আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটায় যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রেখে ৩৮ হাজার ২৮৬ পদে নিয়োগের সুপারিশ করা হয়। তবে ছয় হাজার তিনজন প্রার্থী পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করে না পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন করা হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!