• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের শেষ দিন আজ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩১, ২০২৩, ০১:২১ পিএম
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের শেষ দিন আজ

ঢাকা : কলেজে একাদশ শ্রেণিতে ভর্তিতে অনলাইনে আবেদনের সময় শেষ হলেও পুনঃনিরীক্ষায় ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা বৃহস্পতিবার (৩১ আগস্ট) পুনরায় আবেদনের সুযোগ পাচ্ছেন। এসময়ে অন্য আবেনকারীরাও চাইলে আবেদনে কলেজ পরিবর্তন ও পছন্দক্রম সংশোধন করতে পারবেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক এ তথ্য জানিয়েছেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক জানান, গত ২০ আগস্ট ভর্তিতে অনলাইনে আবেদনের সময় শেষ হয়েছে। তবে পুনঃনিরীক্ষায় অনেকের ফল পরিবর্তন হওয়ায় বৃহস্পতিবারও সুযোগ থাকছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সূত্রে জানা গেছে, যারা ভুল ধারণায় কম সংখ্যক কলেজ পছন্দ দিয়ে আবেদন করেছে তারা বৃহস্পতিবার আবেদন সংশোধন করার পাশাপামি কলেজের পছন্দক্রমও পরিবর্তনের সুযোগ পাবে।

ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ‘আপডেট এপ্লিকেশন’ বা সংশোধন সংক্রান্ত অপশন যুক্ত করা আছে। ওই অপশনে গিয়ে সিকিউরিটি কোড ব্যবহার করে আবেদন সংশোধনের সুযোগ পাবে শিক্ষার্থীরা।

৫ সেপ্টেম্বর প্রকাশ করা হবে প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা। ২য় ও ৩য় পর্যায়ের ফল প্রকাশের পর ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলেজগুলোকে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভর্তি কার্যক্রম শেষে ৮ অক্টোবর থেকে শুরু হবে একাদশ শ্রেণিতে ক্লাস।

এমটিআই

 

Wordbridge School
Link copied!