• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানে আর ছুটি নয়, এবার নতুন দাবি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৩, ২০২৪, ০৫:১৩ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানে আর ছুটি নয়, এবার নতুন দাবি

ঢাকা : তীব্র দাবদাহ এপ্রিল মাসজুড়ে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বৃদ্ধির পরামর্শ দিয়েছেন অনেকে। তবে এবার আর ছুটি বৃদ্ধির পক্ষে না অভিভাবক ঐক্য ফোরাম। ফের বন্ধ ঘোষণা না করে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনার পরামর্শ দিয়েছেন ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু।

মঙ্গলবার (২৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি।

মো. জিয়াউল কবির দুলু ওই বিজ্ঞপ্তিতে বলেছেন, সারা দেশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাওয়ায় এবং সরকার হিট অ্যালার্ট জারি করায় দেশের সব স্কুল, কলেজ ও মাদরাসা সাত দিনের জন্য বন্ধ করার দাবি জানায় অভিভাবক ঐক্য ফোরাম। এ দাবির প্রেক্ষিতে সরকার ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল, কলেজ ও মাদরাসা বন্ধ করে দেয়। কিন্তু আবার কোথাও কোথাও অতি তীব্র তাপপ্রবাহ বহমান থাকায় স্বাস্থ্য মন্ত্রণালয় আরও এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দিয়েছে। এ অবস্থার প্রেক্ষিতে অভিভাবকরা শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনায় এবং হিট স্ট্রোক থেকে রক্ষা পেতে অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনার পরামর্শ দিচ্ছি।

অনলাইনে শ্রেণির কার্যক্রম পরিচালনায় বন্ধের সময়ের শিক্ষার ঘাটতি পূরণে অনেকটাই সহায়তা হবে বলে মনে করেন অভিভাবক ঐক্য ফোরাম সভাপতি।

রমজান, ঈদ ও নববর্ষের ছুটি শেষে গত ২১ এপ্রিল খোলার কথা ছিল শিক্ষাপ্রতিষ্ঠান। ২০ এপ্রিল ঘোষণা আসে, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে ছুটি বৃদ্ধি করা হয়। ছুটি শেষে আগামী ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান।

এমটিআই

Wordbridge School
Link copied!