• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

লেখিকা হিসেবে আত্মপ্রকাশ নায়িকার


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৩:২৮ পিএম
লেখিকা হিসেবে আত্মপ্রকাশ নায়িকার

ঢাকা : এক দশকের ক্যারিয়ারে হুমা কুরেশি অভিনয় করেছেন একাধিক জনপ্রিয় সিনেমায়। অভিনেত্রী পরিচয়ের পাশাপাশি তার নামের সঙ্গে এবার যোগ হচ্ছে নতুন পরিচয়। লেখিকা হিসেবে আত্মপ্রকাশ করছেন তিনি। লিখছেন উপন্যাস।

সোশ্যালে এমনটা নিজেই জানিয়েছেন হুমা কুরেশি। তার লেখা উপন্যাসটির নাম ‘জেবা-অ্যান এক্সিডেন্টাল সুপারহিরো’। বইটির প্রচ্ছদসহ এক পোস্টে হুমা লেখেন, ‘শেষ পর্যন্ত ঝুলি থেকে বেরিয়ে পড়ল বিড়াল। গত দুই বছর ধরে পরিকল্পনা করেছি। আমার চারপাশের সবাই জানে যে এটি কতটা আমার কাছের।’

উপন্যাসের কাহিনির কেন্দ্রে রয়েছে জেবা নামের একজন নারী। কীভাবে তিনি সুপারহিরো হয়ে ওঠে, তা নিয়েই এই গল্প। বইটি আগামী ডিসেম্বরে উন্মুক্ত হবে বলে জানান অভিনেত্রী।

উপন্যাস প্রসঙ্গে ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ খ্যাত অভিনেত্রী বলেন, ‘আমার প্রথম উপন্যাসে একজন লড়াকু, প্রবল ইচ্ছাশক্তি সম্পন্ন নারীর সুপারহিরো হয়ে ওঠার কথা বলতে চেয়েছি। তারই সঙ্গে রয়েছে একাধিক চমক।’

দিল্লি থেকে মুম্বাইয়ে এসে বলিউডে নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করেছেন হুমা। অনুরাগীদের একাংশের মতে, হুমার নতুন উপন্যাসের অনুপ্রেরণা অভিনেত্রীর ব্যক্তিগত সফর। সম্প্রতি রন্ধনশিল্পী তরলা দালালের বায়োপিক ‘তরলা’ মুক্তি পেয়েছে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন হুমা। এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘পূজা মেরি জান’ সিনেমাটি।

এমটিআই

Wordbridge School
Link copied!