• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সুদানে ক্ষমতার লড়াইয়ে নিহত বেড়ে প্রায় ১০০


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৭, ২০২৩, ০৩:৪৩ পিএম
সুদানে ক্ষমতার লড়াইয়ে নিহত বেড়ে প্রায় ১০০

ঢাকা : সুদানে সেনাবাহিনী এবং আধাসামরিক বাহিনী র‌্যাপিড সাপোর্ট ফোর্সেসের (আরএসএফ) মধ্যকার সহিংস সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১০০ জনে।

এ ঘটনায় হাজারের বেশি আহত হওয়ার ধারণা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে সিএনএন।

সোমবার (১৭ এপ্রিল) তৃতীয় দিনের মতো সুদানের রাজধানী খার্তুমে দুই বাহিনীর আধিপত্যের লড়াইয়ে বিস্ফোরণে কেঁপে ওঠে শহর। খার্তুমের বাসিন্দারা সোমবার জেগে ওঠে যুদ্ধবিমান, আর্টিলারি এবং বোমা বর্ষণের শব্দে।

রাজধানী খার্তুমে এক প্রত্যক্ষদর্শীরা সোমবার সিএনএনকে জানিয়েছেন, ভোরের দিকে মর্টার এবং কামানের আওয়াজ শুনেছেন তারা। খার্তুম আন্তর্জাতিক বিমানবন্দর এবং সুদানিজ আর্মি গ্যারিসন সাইটগুলির দিকে ভোরের নামাজের পরে লড়াই তীব্র হচ্ছে।

সিএনএন জানায়, খার্তুমের উত্তরে, কাফৌরি এলাকায়, সোমবার ভোরে রাস্তায় সংঘর্ষ ও লড়াই শুরু হয়, পড়ে এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়।

শনিবার সুদানের অন্তর্বর্তীকালীন পরিচালনা পরিষদের দুই শীর্ষ নেতা সেনাপ্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান এবং আধাসামরিক বাহিনী আরএসএফের প্রধান জেনারেল মোহামেদ দাগালোর অনুসারীদের মধ্যে ক্ষমতা দখলকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এর পরপরই সুদানের রাজধানী খার্তুম, পার্শ্ববর্তী বাহরি এবং অমদুরমান শহরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!