• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

ট্রাম্পকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ডিস্যান্টিস


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২২, ২০২৪, ১২:৫৮ পিএম
ট্রাম্পকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ডিস্যান্টিস

ঢাকা : ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস।

আগামী মঙ্গলবার (২৩ জানুয়ারি) দলের মনোনয়ন নিশ্চিতে পরবর্তী নির্বাচন নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে। এর দুদিন আগেই রিপাবলিকান পার্টির মনোনয়ন দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন  ট্রাম্পের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত রন ডিস্যান্টিস।

সোমবার (২২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানায় ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

গতকাল রোববার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পাঁচ মিনিটের দীর্ঘ ভিডিও পোস্টে রন ডিস্যান্টিস বলেন, ‘ভালো ফলাফল তৈরির জন্য আমি যেকোনো কিছু করতে প্রস্তুত। এ জন্য যদি আমাকে নিজের প্রচারণা বন্ধ রাখতে হয়, সাক্ষাৎকার দেওয়া বন্ধ রাখতে হয়, তবে আমি তাই করব।’

ভিডিওতে তিনি আরও জানান, তিনি তার সাত মাসের প্রচারাভিযান বন্ধ করছেন।

ফ্লোরিডার এই গভর্নর ট্রাম্পকে সমর্থন করছেন জানিয়ে বলেন, “তিনি (ট্রাম্প) আইওয়াতে প্রথম প্রতিদ্বন্দ্বিতায় ৫১% ভোট পেয়ে স্পষ্টভাবে এগিয়ে রয়েছেন। এটি স্পষ্ট হয়ে গেছে যে বেশিরভাগ রিপাবলিকান ভোটার ডোনাল্ড ট্রাম্পকে আরেকটি সুযোগ দিতে চান।"

ডিস্যন্টিসের সরে যাওয়ার পর মনোনয়ন দৌড়ে ট্রাম্পের একমাত্র প্রতিদ্বন্দ্বী এখন তারই নিযুক্ত এক সময়ের জাতিসংঘে মার্কিন প্রতিনিধি রাষ্ট্রদূত নিকি হ্যালি। রোববার নির্বাচনী প্রচারণায় তিনি বলেন, একে একে সব পুরুষ প্রার্থী সটকে পড়েছেন। এখন একমাত্র পুরুষের বিরুদ্ধে টিকে আছে একজন নারী। মার্কিন জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কাকে চান।

এমটিআই

Wordbridge School
Link copied!