• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছোট ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মমতা! 


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৫, ২০২৪, ০৫:৪৫ পিএম
ছোট ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মমতা! 

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর পরিবারের ভেতরে দীর্ঘকাল ধরে চলে আসা এক বিবাদ সামনে এসেছে। তার ছোট ভাই স্বপন ব্যানার্জী, যাকে মানুষ বাবুন ব্যানার্জী বলেই চেনেন- তার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছেন মমতা ব্যানার্জী। খবর ইন্ডিয়া টুডে। 

ছোট ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কারণ হিসেবে তার ‘লোভের’ প্রতি ইঙ্গিত করে বুধবার শিলিগুড়ি শহরে এক সংবাদ সম্মেলনে মমতা বলেন, মানুষের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তাদের লোভও বাড়তে থাকে। আমাদের পরিবারে মোট সদস্য ৩২ জন; কিন্তু আমি আর তাকে এই পরিবারের সদস্য বলে মনে করি না। আজ থেকে কেউ তাকে আমার ভাই হিসেবে পরিচয় করিয়ে দেবেন না।

মূলত তৃণমূল কংগ্রেস লোকসভা নির্বাচনে প্রার্থীদের তালিকা প্রকাশ করার পর থেকেই মমতা ব্যানার্জীর সঙ্গে তার ভাইয়ের এ বিবাদের সূত্রপাত। 

হাওড়া লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হতে চান বলে ইচ্ছা প্রকাশ করেছিলেন মমতা ব্যানার্জীর ভাই বাবুন ব্যানার্জী।

ওই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস গত দশ বছরের সংসদ সদস্য, সাবেক ফুটবলার প্রসূন ব্যানার্জীকে প্রার্থী হিসেবে বাছাই করেছিল। প্রসূন ব্যানার্জী সম্পর্কে বাবুন ব্যানার্জী বলেছিলেন, হাওড়া লোকসভা আসন থেকে প্রার্থী বাছাইয়ে আমি খুশি নই। প্রসূন ব্যানার্জী সঠিক পছন্দ নয়। অনেক যোগ্য প্রার্থীকে উপেক্ষা করা হয়েছে।

প্রসূন ব্যানার্জি হাওড়া থেকে নির্বাচিত হওয়া সম্ভাব্য সবচেয়ে খারাপ প্রার্থী বলেও মন্তব্য করেছেন তিনি। আরও জানান, তিনি ২০১৯ সাল থেকে হাওড়ায় প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট চেয়ে আসছেন কিন্তু তৃণমূল কংগ্রেস তাকে প্রত্যাখ্যান করেছে। 

বাবুন ব্যানার্জী হাওড়ায় নির্দলীয় প্রার্থী হতে চান এমন ঘোষণাও দিয়েছিলেন। ওই ঘোষণার পরপরই তিনি দিল্লি চলে যান। এরপর তিনি বিজেপিতে যোগ দিতে পারেন- এরকম খবরও ছড়িয়ে পড়েছিল।

 

মমতা ব্যানার্জীকে সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানতে চাওয়া হলে ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্নের এমন মন্তব্য করলেন তিনি। 

আইএ

Wordbridge School
Link copied!