• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের পক্ষে পোস্ট, সাসপেন্ড বিজেপি নেত্রী


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১০:৩০ পিএম
রোহিঙ্গাদের পক্ষে পোস্ট, সাসপেন্ড বিজেপি নেত্রী

ঢাকা: মিয়ানমার সরকারের নির্যাতনের শিকার রোহিঙ্গাদের পক্ষে ফেসবুকে পোস্ট দেয়ায় দল থেকে বরখাস্ত করা হয়েছে মোদীর দল বিজেপি নেত্রীকে। বর্তমানে ভারতে বিজেপি দলটি ক্ষমতায় রয়েছে।

এ বিষয়ে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দ বাজার। সেখানে লেখা হয়েছে,  অত্যাচারে প্রাণ যাওয়া রোহিঙ্গাদের প্রার্থনা সভায় সকলকে আমন্ত্রণ জানানোর ‘অপরাধে’ সাসপেন্ড হলেন অসম তথা উত্তর-পূর্বে বিজেপির তিন তালাক বিরোধী লড়াইয়ের মুখ বেনজির আরফান।

স্বেচ্ছাসেবী সংগঠন ইউনাইটেড মাইনরিটি পিপলস ফোরাম মায়ানমারে খুন হওয়া রোহিঙ্গাদের জন্য গত কাল ফ্যান্সি বাজারে প্রার্থনা সভার আয়োজন করে।

ভারতীয় জনতা মজদুর মোর্চার কার্যনির্বাহী কমিটির সদস্য বেনজির দলের ফেসবুক পেজে ওই সভায় সকলকে যোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়ে পোস্ট লেখেন। তার জেরেই অসম প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক দিলীপ শইকিয়া বেনজিরকে সাসপেন্ড করে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিস দেন।

বলা হয়, দলের সঙ্গে কোনও আলোচনা না করে, দলের নীতি-আদর্শের তোয়াক্কা না করে, মায়ানমারের ঘটনা নিয়ে অন্য সংগঠনের হয়ে কর্মসূচির কথা এ ভাবে পোস্ট করে নিময় ভেঙেছেন বেনজির।

এ নিয়ে বেনজিরের অভিযোগ, দলীয় সভাপতি রঞ্জিৎ দাসের দুর্নীতি ও স্বেচ্ছাচারের বিরুদ্ধে মুখ খোলাতেই তাঁর বিরুদ্ধে কড়া হল দল। বেনজির বলেন, ২০১২ সাল থেকে বিজেপিতে আছি। দলের খারাপ সময়ও সঙ্গ ছাড়িনি। বিজেপির ভিত্তি না থাকলেও জনিয়াতে বিজেপির হয়ে বিধানসভা নির্বাচনে লড়ে ভাল ফল করেছি।

তার পরেও যে ভাবে সামান্য ভুলে আমার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল- তা অন্যায়। তিন তালাকের শিকার এক মহিলার বিরুদ্ধে সভাপতির এই আক্রোশমূলক কাজের জবাব প্রধানমন্ত্রীর কাছে চাইব আমি বলে তিনি উল্লেখ করেন।

বেনজির জানিয়েছেন, তিনি পদত্যাগ করবেন না। দল তাকে বহিষ্কার করলেও তিনি লড়াই চালিয়ে যাবেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!