• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মরা পশুর মাংস বাংলাদেশে পাঠাতো ভারত!


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২৭, ২০১৮, ০১:৫৬ পিএম
মরা পশুর মাংস বাংলাদেশে পাঠাতো ভারত!

ঢাকা: ভাগাড় থেকে সংগ্রহ করা মরা পশুর মাংস ভারত থেকে বাংলাদেশ ও নেপালে পাঠানো হতো। সম্প্রতি ভারতে এই চক্রের কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার রাতে নতুন করে দুজনকে গ্রেপ্তারের পর এমন সন্দেহের কথা জানিয়েছে দেশটির পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এবেলা জানায়, বুধবার রাতে কলকাতা এবং শহরতলির বিভিন্ন প্রান্তে হানা দিয়ে ভাগাড়ের মাংস বিক্রি চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছিল ডায়মণ্ড হারবার জেলা পুলিশ এবং কলকাতা পুলিশ। নারকেলডাঙা এলাকায় ভাগাড়ের মাংস মজুত করার জন্য একটি হিমঘরের খোঁজ পাওয়া গেছে। সেখান থেকে উদ্ধার করা হয়েছে কয়েক হাজার টন মাংস।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের পর অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে কল্যাণী থেকে আরও দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। পুলিশের অনুমান, এই দু’জনই গোটা চক্রের মাস্টারমাইন্ড। তাদেরকে জেরা করে তদন্তকারীরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন, ভাগাড়ের থেকে সংগৃহীত মরা পশুর মাংস প্যাকেটবন্দি করে উত্তর প্রদেশের মতো রাজ্যে তো বটেই, এমনকী বাংলাদেশ এবং নেপালেও সরবরাহ করা হত। কারণ, দু’টি দেশেই মাংসের বিপুল চাহিদা রয়েছে। আর ভাগাড়ের থেকে মরা পশুর মাংস সরবরাহ করায় তার দাম অনেক সস্তা হত।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!