বাংলাদেশের বিপক্ষে আফগানদেরই ফেভারিট বলছেন নবী

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০১৯, ১০:১১ পিএম
বাংলাদেশের বিপক্ষে আফগানদেরই ফেভারিট বলছেন নবী

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের জন্য পরের তিন ম্যাচ খুবই ‍গুরুত্বপূর্ণ। সোমবার মাশরাফির দল মুখোমুখি হবে আফগানিস্তানের। সেমিফাইনালের আশা বেঁচে রাখতে হলে এই ম্যাচ জিততেই হবে। পরের দুটি ম্যাচ ভারত-পাকিস্তানের বিপক্ষেও জিততে হবে। তারপরও অন্যদলগুলোর দিকে তাকিয়ে থাকতে হবে।

অন্যদিকে বিশ্বকাপে এখনও কোনো জয় পায়নি আফগানিস্তান। শনিবার ভারতের বিপক্ষে ছাড়া বাকী ম্যাচগুলোতে তেমন প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি দলটি। মোহাম্মদ নবী ম্যাচের আগে বলছেন, বাংলাদেশের বিপক্ষে আফগানরাই ফেবারিট!

বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচে ফেবারিট কোন দল? এমন প্রশ্নের জবাবে হাসিমুখে নবী বলেন, 'অবশ্যই আফগানিস্তান।'

ভারতের বিপক্ষে ভালো প্রতিরোধ গড়ে দলে আত্মবিশ্বাস এসেছে জানিয়ে নবী যোগ করেন,'সব দলই কাউকে না কাউকে টার্গেট করে, আমাদেরও কিছু দলকে নিয়ে পরিকল্পনা তো থাকেই। কিন্তু এটা ক্রিকেট যেখানে প্রতি ম্যাচেই সেরাটা দিতে হয়। বাংলাদেশ শক্তিশালী দল, বিশ্বকাপের মতো আসরে তাদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। এমনকি তারা বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে।'

নবীর সতীর্থ হাসমতউল্লাহ শাহিদি বলেছেন, 'আমাদের জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা যেদিন ভালো ক্রিকেট খেলি, সেদিন শুধু বাংলাদেশ নয়, যেকোনো দলকেই হারাতে পারি। আমাদের নিজেদের উপর বিশ্বাসটা থাকে। দুটো দলই ভালো। শেষ পর্যন্ত নির্দিষ্ট দিনে যারা ভালো খেলবে তারাই জিতবে।'

 ওয়ানডেতে এখন পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। এরমধ্যে ৪ বার জিতেছে বাংলাদেশ। ৩ টিতে জয় পেয়েছে আফগানরা। সপ্তম ও শেষ মোকাবেলায় জয় পায় বাংলাদেশই।  গত বছরের সেপ্টেম্বরে আবুধাবিতে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানের জয় তুলে নেয় মাশরাফি বিন মুর্তজার দল।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Link copied!