• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জামালপুরের সেই ডিসিকে বদলি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৭:৫৮ পিএম
জামালপুরের সেই ডিসিকে বদলি

মো. ইমরান আহমেদ। ফাইল ছবি:

ঢাকা: জামালপুরের ডিসি মো. ইমরান আহমেদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। তার স্থলে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে জামালপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এবিষয়ে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

সম্প্রতি এক অনুষ্ঠানে মো. ইমরান আহমেদ আওয়ামী লীগের (নৌকা) পক্ষে ভোট চেয়ে আলোচনায় আসেন। ডিসি ইমরান আহমেদের বক্তব্য খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে এর আগে জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এছাড়া বর্তমান সরকারের পক্ষে ভোট চেয়ে বক্তব্য দেওয়ার ঘটনাটি সত্যতা যাচাই সাপেক্ষে জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) ইমরান আহমেদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে নির্বাচন কমিশন (ইসি)। মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়ে একথা জানায় ইসি।

উল্লেখ্য, সোমবার (১১ সেপ্টেম্বর) বিকালে মাদারগঞ্জে নবনির্মিত পৌর ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতায় ক্ষমতাসীন সরকারের পক্ষে ভোট চান জামালপুরের ডিসি ইমরান আহমেদ। তার এ বক্তব্যের ভিডিও ও অডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। 

ওই অনুষ্ঠানে জামালপুরের জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেন, আমাদের একটা জিনিস মনে রাখতে হবে। আমাদের অনেক কষ্টের অর্জিত এই স্বাধীনতা। আমাদের এই স্বাধীনতার সুফল হলো আজকের যোগাযোগ ও উন্নয়ন। এই উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে হবে। 

তিনি বলেন, ‘যে সরকার এই উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে সেই সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে; এটা হবে আমাদের অঙ্গীকার।’ তিনি উপস্থিত লোকজনকে উদ্দেশ করে বলেন, আপনারা এই সরকারের প্রতি অসহযোগিতা করবেন না।

আইএ

Wordbridge School
Link copied!