• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

তদন্তে ৫০ বছর লাগার কথার ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী


বাসস ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৭:৩৪ পিএম
তদন্তে ৫০ বছর লাগার কথার ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী

ঢাকা : সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তে ৫০ বছর লাগা নিয়ে বক্তব্য ‘ভিন্নভাবে’ উপস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। 

শুক্রবার (২ফেব্রুয়ারি) সকালে নিজ নির্বাচনী এলাকা আখাউড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রীর ভাষ্য- গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি আসলে সাগর-রুনি হত্যা মামলার প্রকৃত অপরাধী ধরা না পড়া পর্যন্ত তদন্ত চলবে বোঝাতে চেয়েছিলেন। আর সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধীকে ধরতে প্রয়োজনে ৫০ বছর লাগার কথাটি তিনি ‘আপেক্ষিক অর্থে’ বলেছিলেন।

এ সময় আখাউড়া উপাজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক হাস্যরস করে সাংবাদিকদের বলেন, ‘আমার দুঃখ হয় এই কারণে, আপনাদের জন্য ভালো কথা বললেও সেটাকে আপনারা অন্যভাবে নেন। আমি বলেছি, যারা সত্যিকারের এই অপরাধটা করেছে, তাদের ধরতে সবরকম চেষ্টা করেও যদি সময় লাগে এবং আমি অপেক্ষিকভাবে বলেছি যে, ৫০ বছরও যদি লাগে- কিন্তু যারা এই অপরাধ করেছে, এই খুনটা করেছে, তাদের ধরার জন্য যত সময়ই লাগুক, তাদের আমরা ধরব। এই কথা দিয়ে আপনারা মনে করেছেন  যে ৫০ বছর লাগবে।’

এ রকম বিলম্বে অন্য কোনো মামলার তদন্তের নজির আছে কিনা- এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, পৃথিবীতে এ রকম অনেক মামলা আছে। ৪২ বছর পরে যুক্তরাজ্য একটি খুনের মামলার আসামিদের ধরতে পেরেছে। যুক্তরাষ্ট্র কিছু দিন আগে- ২৪ বছর পরে একটি খুনের মামলার রহস্য উদঘাটন করেছে।

এর আগে ঢাকা থেকে আন্তঃনগর মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে আইনমন্ত্রী  আনিসুল হক সোয়া  দশটায় আখাউড়া ট্রেন স্টেশনে পৌঁছান। এ সময় দলীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। তিনি দুই দিনের সফরে নিজ নির্বাচনী এলাকায় গেছেন। 

এমটিআই

Wordbridge School
Link copied!