• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আ. লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ২৯, ২০২০, ০৪:১৫ পিএম
আ. লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না

ঢাকা: বিএনপি ভুল রাজনীতির খেসারত দিতে গিয়ে নির্বাচন কমিশন ও সরকারের ওপর মিথ্যা অপবাদ দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদের।

তিনি বলেন, অথচ সরকার বিএনপিকে শক্তিশালী ও দায়িত্বশীল ভূমিকায় দেখতে চায়। গণতান্ত্রিক অগ্রযাত্রায় সহযোগী শক্তি হিসেবে পেতে চায়।
 
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনার ওপর খাতওয়ারি আলোচনা সভায় নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গত ১২ বছরে প্রায় ৪৫০ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত হয়েছে। আরও প্রায় ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীতকরণের কাজ চলছে।

তিনি বলেন, সড়কে এখনো শৃঙ্খলা পুরোপুরি আসেনি। এ বিষয়টি পরিকল্পনায় অগ্রাধিকারে আসাটা খুবই জরুরি। নিরাপদ সড়ক বাস্তবায়নের সাথে শুধু সড়ক ও সেতু মন্ত্রণালয় জড়িত নয়। বিভিন্ন মন্ত্রণালয় এবং সংস্থা এর সঙ্গে জড়িত। পরিকল্পনা দলিলে নিরাপদ সড়ক নিশ্চিতে সকল অংশীজনের সমন্বয়ের বিষয়টি আনা যেতে পারে। সড়ক দুর্ঘটনা এখন আমাদের বড় দুর্ভাবনা। সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিরাপদ সড়ক নিশ্চিত করা।

২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রোরেল রুট নির্মাণের সময়বদ্ধ পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার জানিয়ে সেতুমন্ত্রী বলেন, একটি রুটের কাজ এগিয়ে চলেছে। দুটি রুটের কাজ শিগগিরই শুরু হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মহানগরীতে পরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশনের উদ্যোগ নেয়া হয়েছে। এফিশিয়েন্ট ট্রান্সপোর্ট সিস্টেমের জন্যও সমন্বয় জরুরি।

পদ্মা সেতুতে ইতোমধ্যে ৩৪টি স্প্যান বসানো হয়েছে। দৃশ্যমান এখন ৫.১ কিলোমিটার। বঙ্গবন্ধু কর্ণফুলী টানেলেরও দুটি টিউবের মধ্যে একটির খনন কাজ শেষ হয়েছে। অপরদিকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ধাপের কাজ প্রায় ৫৬ ভাগ শেষ হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

‘সরকার বিরাজনীতিকীকরণের পথে হাঁটছে এবং ষড়যন্ত্র করছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিরাজনীতিকীকরণ তো নয়ই; বরং সরকার গণতন্ত্রের স্বার্থে আরো সক্ষম এবং শক্তিশালী বিরোধী দল চায়। আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না। আওয়ামী লীগ বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে।

তিনি বলেন, বিএনপির জনবিরোধী ভূমিকা তাদের আত্মবিশ্বাসে চিড় ধরিয়েছে। তাই তারা বিরাজনীতিকীকরণের কথা বলে। নেতৃত্বের প্রতি অনাস্থার কারণেই তাদের এ অবস্থা। বিএনপির নেতারাই বলে বেড়াচ্ছেন বিএনপি এখন একটি কোমরভাঙা রাজনৈতিক দল।

‘শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাসী বলেই জনগণের আস্থা নিয়ে এগিয়ে চলছে সমৃদ্ধ আগামী নির্মাণে। সরকারের এ অগ্রযাত্রায় বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’- যোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!