• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আমরা খেলে জিততে চাই আর বিএনপি চায় পালাতে: তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:৩৫ পিএম
আমরা খেলে জিততে চাই আর বিএনপি চায় পালাতে: তথ্যমন্ত্রী

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনের মাঠে আমরা সবার সঙ্গে খেলে জিততে চাই আর বিএনপি চায় পালাতে। তাদের বলব মাঠ থেকে পালিয়ে না যাওয়ার জন্য। 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে ড. হাছান এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব গত দিন (সোমবার) বলেছেন, আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দিতে চায়। আমরা কখনো ফাঁকা মাঠে গোল দিতে চাই না। আমরা চাই, আগামী নির্বাচনে বিএনপি পূর্ণ শক্তি নিয়ে অংশগ্রহণ করুক। 

তিনি আরও বলেন, বিএনপির কথাবার্তায় মনে হচ্ছে যে, নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে তারা মাঠ ছেড়েই চলে যেতে চাচ্ছে। মির্জা ফখরুল সাহেবকে বলব মাঠে আসার জন্য এবং আমাদের সঙ্গে খেলার জন্য। আমরা খেলেই জিততে চাই। আমরা চাই সব রাজনৈতিক দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করুক। সেই নির্বাচনের মাধ্যমে দেশের মানুষ আগামী দিনের সরকার নির্বাচিত করুক।

মন্ত্রী বলেন, আগে মানুষ ইট বিছানো রাস্তার দাবি জানাতো। এখন কার্পেটিং করা রাস্তার দাবি করে। এখন মানুষ ভাত-কাপড়ের কথা বলে না, নিরবচ্ছিন্ন বিদ্যুতের কথা বলে। সরকার সেটি মোটামুটিভাবে নিশ্চিত করেছে। দেশের শতভাগ এলাকা বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। 

সরকার বিএনপিকে নির্বাচনে আনার জন্য সংলাপের ডাক দেবে কিনা- এ প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন আয়োজক প্রতিষ্ঠান হচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচনের মাঠে আমরা একটা পক্ষ। আমরা তো আয়োজক পক্ষ নই। সুতরাং নির্বাচন নিয়ে তাদের যদি কোনো অভাব-অভিযোগ থাকে তারা নির্বাচন কমিশনে কথা বলতে পারে। আর নির্বাচন কমিশন যদি আমাদের ডাকে তাহলে আমরা সেখানে যাব। 

হাছান মাহমুদ বলেন, আমি মনে করি- নির্বাচনে অংশগ্রহণ করা রাজনৈতিক দলের দায়িত্ব। ২০১৮ সালে নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিল। পরে সেটিকে বিতর্কিত করার অপচেষ্টা চালিয়েছিল, এখনো চালিয়ে যাচ্ছে। আশা করব এ নির্বাচনে তারা অংশগ্রহণ করবে। 

আইএ

Wordbridge School
Link copied!