• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হতাশ হওয়ার কিছু নেই: খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৮, ০৮:৪১ পিএম
হতাশ হওয়ার কিছু নেই: খালেদা জিয়া

ঢাকা: সহিংস কর্মসূচিতে না যেতে সিলেটের শীর্ষ নেতাদের পরামর্শ দিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা বিজয়ী হবো ইনশাআল্লাহ। হতাশ হওয়ার কিছু নেই।

সূত্র জানায়, সিলেট সার্কিট হাউসে সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত ৮টা ১০ মিনিটে থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত দুটি বৈঠক হয়। একটিতে সিলেট মহানগরের ২৫-৩০ জন নেতা উপস্থিত ছিলেন। অপরটিতে সিলেট জেলার ২৫-৩০ জন নেতার সঙ্গে কথা বলেন খালেদা জিয়া।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে অংশ নেয়া সব নেতার সঙ্গেই কথা বলেন খালেদা জিয়া। এ সময় সিলেটের সার্বিক অবস্থা ও বর্তমান পরিস্থিতিতে করণীয় সম্পর্কে মতামত জানতে চান তিনি। নেতারা খালেদা জিয়াকে আগামী দিনের আন্দোলন সংগ্রামে তাদের প্রস্তুতির কথা জানান।

সবার বক্তব্য শুনে বিএনপি চেয়ারপারসন বৈঠকে অংশ নেয়া নেতাদের বলেন, সহিংস কর্মসূচিতে আপাতত যাওয়ার প্রয়োজন নেই। প্রয়োজন হলে আপনারা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবেন। সবাই ঐক্যবদ্ধ থাকবেন।

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে অংশ নেয়া এক নেতা বলেন, হুট করে কোনো হটকারী সিদ্ধান্ত যাতে না নেয়া হয় সে বিষয়ে কথা বলেছেন খালেদা জিয়া। ম্যাডাম বলেছেন, পরিস্থিতি বুঝে কর্মসূচি ঘোষণা করবেন। বিভেদ ভুলে সবাই একসঙ্গে মাঠে থেকে কাজ করবেন।

এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ম্যাডাম বলেছেন, মামলা-হামলা জেল এগুলোকে আমি ভয় পাইনি। আপনাদের এসব নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই। বিগত আন্দোলনে ভুল থেকে শিক্ষা নিয়ে সবাই ঐক্যবদ্ধ থাকেন। 

সিলেট মহানগর বিএনপির ২৫-৩০ জন নেতা এবং সিলেট জেলা বিএনপির ২৫-৩০ জন নেতা পৃথকভাবে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন বলেও জানান বিএনপির এ নেতা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেট গিয়েছিলেন খালেদা জিয়া। সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওয়ানা হয়ে সড়ক পথে বিকেল ৪টায় সিলেটের সার্কিট হাউসে পৌঁছান তিনি। এদিন রাত ৯টা ৫০ মিনিটে সিলেটের সার্কিট হাউস থেকে সড়ক পথেই ঢাকার উদ্দেশে রওয়ানা করে রাত সোয়া ৪টায় গুলশানের বাসভবনে পৌঁছান বিএনপি নেত্রী। খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে দলের প্রায় অর্ধশত নেতা গিয়েছিলেন।

সিলেটে হযরত শাহজালাল (রহ) এবং হযরত শাহপরাণ (রহ) মাজার জিয়ারত করেন খালেদা জিয়া। এর বাইরে রাজনৈতিক কোনো কর্মসূচিতে অংশ নেননি তিনি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!