• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আরমানিটোলার অগ্নিকাণ্ডে ২০ জনের শ্বাসনালি দগ্ধ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৩, ২০২১, ০৬:১৫ পিএম
আরমানিটোলার অগ্নিকাণ্ডে ২০ জনের শ্বাসনালি দগ্ধ

ঢাকা : পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে লাগা আগুনে দগ্ধদের মধ্যে ২০ জনের শ্বাসনালি পুড়ে গেছে।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তন্ময় প্রকাশ ঘোষ এ কথা বলেন। 

জানা যায়, পুরান ঢাকার আরমানিটোলায় ছয়তলা ভবনে কেমিক্যাল গোডাউনে লাগা আগুনে দগ্ধ ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তন্ময় প্রকাশ ঘোষ বলেন, “শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ২১ জন চিকিৎসা নিতে এসেছেন। তাদের মধ্যে ২০ জনের শ্বাসনালি পুড়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় তিনজন পুরুষ ও একজন নারী আইসিইউতে আছেন।

তারা হলেন আশিকুজ্জামান, ইসরাত জাহান মুনা, সাফায়েত হোসেন ও খোরশেদ আলম। মোস্তফা নামের একজন চিকিৎসা নিয়ে চলে গেছেন। ভর্তি ২০ জনের ১৫-২২ ভাগ দগ্ধ হয়েছে। বাকি ১৬ জন বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।”

অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চারে। ভবনটির ষষ্ঠ তলা থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

নতুন করে উদ্ধার হওয়া দুটি মরদেহের মধ্যে একজনের পরিচয় শনাক্ত হয়েছে। তার নাম ওলিউল্লাহ ব্যাপারি। তিনি ভবনটির নিরাপত্তাকর্মী। অন্যজনের পরিচয় শনাক্ত যায়নি।

এর আগে ভবনটির কেয়ারটেকার রাসেল মিয়ার মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া ভবনটির চতুর্থ তলা থেকে সুমাইয়া নামের এ নারীর মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে আরমানিটোলার মুসা ম্যানশনের নিচতলায় থাকা কেমিক্যাল গোডাউনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের ৯ ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!