• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউমার্কেটে মধ্যরাতে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ১৯, ২০২২, ০৯:৩৩ এএম
নিউমার্কেটে মধ্যরাতে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ

ছবি : সংগৃহীত

ঢাকা : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষে একাধিক ছাত্র আহত হয়েছেন। শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশের গুলিতে অন্তত ১২ ছাত্র আহত হয়েছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে ভর্তি। তবে অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশ ব্যবসায়ীদের কাছ থেকে টাকা খেয়ে শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। এতে ১২ জন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলার বিচারের দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। তারা মঙ্গলবার সকাল থেকে নিউমার্কেটের সড়ক বন্ধ করে দিয়েছে। এ ছাড়া বিচার না হওয়া পর্যন্ত দোকান খুলতে দেওয়া হবে না বলেও ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

তবে শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, দাম নিয়ে নিউমার্কেটের দোকানির সঙ্গে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীর বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে শিক্ষার্থীদের মারধর করা হয়। পরে তারা কলেজের হলে গিয়ে বিষয়টি জানালে দোকানিদের মারতে আসেন শিক্ষার্থীরা। পুলিশ খুব বাধা দেয়। কিন্তু বাধা উপেক্ষা করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। তবে কাউকে গুলি করা হয়নি। এ সময় সাত থেকে আটজন পুলিশ আহত হয়েছেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, সংঘর্ষে আহত দুই শিক্ষার্থীকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। পরে তাকে গ্রিন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!