• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
মা ও নবজাতকের মৃত্যু

প্রকৃত দোষীদের শাস্তি চাইলেন ডা. সংযুক্তা


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২৩, ০১:০৭ পিএম
প্রকৃত দোষীদের শাস্তি চাইলেন ডা. সংযুক্তা

ঢাকা : রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের পর মা মাহমুদা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তি চাইলেন ডা. সংযুক্তা।

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর পরীবাগের নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. সংযুক্তা সাহা বলেন, আমাদের সবার জন্যই এই অবহেলাজনিত মৃত্যু কাম্য নয়। আসুন এই সমস্যাকে এড়িয়ে না গিয়ে আমরা প্রকৃত দোষীদের শাস্তির আওতায় নিয়ে আসি।

তিনি জানান, নিহত আঁখি আমার রোগী ছিলেন না। কারণ নিয়মিত রোগী হতে হলে একজন গর্ভবতীর গর্ভাবস্থার শুরুতে প্রতি মাসে একবার এবং শেষের দিকে দুই সপ্তাহে একবার দেখাতে হয়। আঁখি আমার নিয়মিত রোগী ছিলেন না। তিনি কুমিল্লার একটি স্থানীয় হাসপাতালে ডাক্তার দেখিয়েছেন। এ বছরের মার্চে তিনি দুই বার সেন্ট্রালে এসে আমাকে দেখিয়েছিলেন।

ডা. সংযুক্তা বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সব মিথ্যা। আঁখি যখন হাসপাতালে, তখন আমি দেশে ছিলাম না। আমার টিকিট ও বোর্ডিং পাস আমার কাছে আছে। আমি ভিডিও কলেও অপারেশন মনিটর করিনি।

সেন্ট্রাল হসপিটাল তার নাম ব্যবহার করে অনিয়ম করেছে উল্লেখ করে সংযুক্তা বলেন, তারা এমন অনিয়ম করবে, আমি ভাবতেও পারিনি।

তিনি আরও বলেন, নিজেদের দোষ আড়াল করার জন্য একটি মহল সব রকম পন্থা অবলম্বন করছে। এমনকি আসল ঘটনা ধামাচাপা দিতে চাইছে। মিথ্যা তথ্য দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করতে সদা ব্যস্ত আছেন। তাদেরকে খুঁজে বের করা উচিত।

তিনি বলেন, আমি আঁখি এবং তার সন্তানের জন্য শোক প্রকাশ করছি। তাদের বিদেহী আত্মার রুহের মাগফেরাত কামনা করছি। নবজাতকের পিতা মো. ইয়াকুব আলী এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!