• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

‘ঈদে বাড়িতে গেলে টাকা-গয়না ব্যাংক বা আত্মীয়ের কাছে রেখে যান’ 


নিজস্ব প্রতিবেদক জুন ২২, ২০২৩, ০৩:৩৩ পিএম
‘ঈদে বাড়িতে গেলে টাকা-গয়না ব্যাংক বা আত্মীয়ের কাছে রেখে যান’ 

ঢাকা: ঈদে গ্রামের বাড়িতে গেলে টাকা, সোনার গয়নাসহ মূলব্যান সবকিছু ব্যাংক বা আত্মীয় স্বজনের কাছে রেখে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ফাঁকা ঢাকাতে যাতে চুরি-ডাকাতি না হয় সেজন্য ব্যবস্থা নেব। ঢাকাবাসীর প্রতি অনুরোধ করবো, আপনারা যখন চার-পাঁচ দিনের জন্য বাসা ফাঁকা রেখে বাড়ি-ঘরে যাবেন, তখন দয়া করে মূল্যবান বস্তু অর্থাৎ নগদ টাকা এবং গয়না খালি বাসায় না রেখে ব্যাংকে রাখেন বা নিকট আত্মীয় বা বন্ধু-বান্ধব বা যারা থাকবেন তাদের কাছে জমা রেখে যাবেন।

ফাঁকা বাসায় কোনো দুস্কৃতিকারী যদি ঢোকে তাহলে মূল্যবান বস্তু চুরির ভয় থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

এসময় কোরবানি পশুবাহী গাড়িতে চাঁদাবাজি বরদাস্ত করা হবে না বলেও জানান কমিশনার। বলেন, সড়কের উপর পশুর হাট বসতে দেওয়া হবে না।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এবার কোনোভাবেই মহাসড়কে গরুর হাট বসতে দেওয়া হবে না। এজন্য সংশ্লিষ্টদের কড়াভাবে নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি হাটে জাল টাকা শনাক্তকরণে মেশিন থাকবে। হাটের নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রায় প্রতি বছরই ঈদের আগে বেতন-বোনাসের জন্য গার্মেন্টস শ্রমিকদের মধ্যে অসন্তোষ, রাস্তা অবরোধের ঘটনা ঘটে। এবার পুলিশের পক্ষ থেকে কোনো আগাম ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ঈদের আগেই পোশাক শ্রমিকদের বোনাস পরিশোধ করতে বলা হয়েছে কারখানা মালিকদের।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!