• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শাহজালালে পৌনে দুই কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১০:৪৯ এএম
শাহজালালে পৌনে দুই কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক

ঢাকা: ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইফেরত চার যাত্রীর কাছ থেকে পৌনে দুই কোটি টাকার সোনা জব্দ করা হয়েছে।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, বুধবার ভোরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস ৩৪২ ফ্লাইটে ওই চার যাত্রী ঢাকায় পৌঁছান।

তারা হলেন, পটুয়াখালী জেলার মো. জুয়েল হোসেন (৩৪), মুন্সীগঞ্জের আব্দুল কাদির (৪১), ইব্রাহিম খলিল (৪০) এবং গাজীপুরের খোরশেদ আলম (৪২)।

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), বিমানবন্দর শুল্ক গোয়েন্দা (কাস্টমস) এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) যৌথভাবে এ অভিযান চালায়।

জিয়াউল হক বলেন, দুবাই থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের ওই ফ্লাইটটি বুধবার ভোর ৪টা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ করে। চোরাচালানের গোয়েন্দা তথ্য থাকায় এনএসআই, এপিবিএন ও কাস্টমসের একটি যৌথ দল সে সময় গ্রিন চ্যানেলের বাইরে অপেক্ষায় ছিল।

যাত্রীরা বের হতে থাকলে ওই চার যাত্রীকে থামানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। পরে তাদের তল্লাশি করে প্রত্যেকের পোশাকের ভেতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩১৬ গ্রাম করে স্বর্ণের পাউডার, একটি করে স্বর্ণের বার (ওজন ১১৬ গ্রাম) এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলঙ্কার পাওয়া যায়।

প্রত্যেক যাত্রীই একই মাপের এবং ওজনের স্বর্ণ বহন করছিলেন জানিয়ে জিয়াউল হক বলেন, প্রত্যেকের কাছে ৫২৬ গ্রাম করে মোট দুই কেজি ১০৪ গ্রাম স্বর্ণ পাওয়া যায়, যার বাজার মূল্য ১ কোটি ৭৪ লাখ টাকা।

ওই চার যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান এএসপি জিয়াউল হক।

এআর

Wordbridge School
Link copied!