• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি, পরিদর্শক নিহত


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৮, ০৮:৪৯ এএম
সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি, পরিদর্শক নিহত

ঢাকা: রাজধানীর মধ্য পীরেরবাগে আলীমুদ্দীন স্কুলের পাশে একটি বাসায় অস্ত্র উদ্ধারে গিয়ে সন্ত্রাসীদের হামলার মুখে পড়েছে ডিবি পুলিশের একটি দল। এতে পরিদর্শক (ওসি) পদমর্যাদার একজনের মাথায় গুলি লেগে নিহত হয়েছে।

এ তথ্য জানিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাবিবুন্নবী আনিসুর রশিদ জানান, সেখানে এক পুলিশ অফিসার মাথায় গুলিবিদ্ধ হন, পরে তাকে স্কয়ার হাসপাতালে নিলে সেখানে তিনি মারা যান।

নিহত ওই পুলিশ পরিদর্শকের নাম জাহাঙ্গীর ওরফে জালাল উদ্দিন, তিনি পুলিশের গোয়েন্দা শাখা ডিবির সঙ্গে যুক্ত ছিলেন।

ডিএমপির মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহমেদ জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই অভিযান চলাকালে গোলাগুলির এ ঘটনা ঘটে। হামলার মুখে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। ঘটনার খবর পেয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। পরে সেখান থেকে কমিশনার স্কয়ার হাসপাতালে যান। সেখানে তিনি সাংবাদিকদের জানান, আহত পুলিশ পরিদর্শক রাত ২টার দিকে মারা গেছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সূত্র জানিয়েছে, মাসখানেক আগে মিরপুর পীরেরবাগ এলাকা থেকে দুই সার্জেন্টের সরকারি অস্ত্র খোয়া যায়। সেই অস্ত্র উদ্ধার করতেই এ অভিযান চালানো হচ্ছিল। গোলাগুলির খবর পেয়ে সোয়াট সদস্যরাও সেখানে যান। 

ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। এছাড়া পুলিশের স্পেশাল ওয়েপুন অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) দল ও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, অভিযান চলছে। ওই বাসাসহ আশপাশের বাসাগুলোয় তল্লাশি চালানো হচ্ছে। অভিযান শেষ হলে আমরা বলতে পারব, সন্ত্রাসাীরা কারা ছিল। তিনি জানান, তারা ধারণা করছেন, সন্ত্রাসীরা গোলাগুলির মধ্যেই বাসার পেছনের কোন একটা জায়গা দিয়ে পালিয়ে যায়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!