• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সেদিন কেন কেক কাটেননি অবশেষে জানালেন রাহানে


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৩০, ২০২১, ০৪:০৩ পিএম
সেদিন কেন কেক কাটেননি অবশেষে জানালেন রাহানে

ফাইল ছবি

ঢাকা: নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটি নিয়ে ফিরে আসার পর রাহানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলের মনোবল বাড়িয়ে দিয়েছিলেন। সামনে ইংল্যান্ড সিরিজ। সেখানে অধিনায়ক রাহানেকে না পেলেও ব্যাটসম্যান রাহানের সাফল্য দেখতে চাইবেন সমর্থকরা। কেননা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জয়ের পর অধিনায়ক আজিংকা রাহানের জনপ্রিয়তা ঊর্ধ্বমুখী। 

অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার পর রাজকীয় ভঙ্গিতে তাকে বরণ করে নেয়া হয়েছিল। পুষ্পবৃষ্টি, বাদ্যযন্ত্র ছাড়াও ছিল একটি কেক। সেটার ওপরের অংশটি দেখতে ছিল ক্যাঙারুর মতো। তবে সেই কেক কাটতে রাজি হননি রাহানে। এবার কেক না কাটার কারন জানিয়েছেন তিনি।

সম্প্রতি এক ভিডিও সাক্ষাৎকারে রাহান কেক না কাটার কারন রাহানে। 

তিনি বলেন, অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙারু। আমি সেই কেক কাটতে চাইনি। বিপক্ষকে সম্মান দেয়া উচিত। তুমি জিততেই পারো, ইতিহাসও তৈরি করতে পারো, তবু বিপক্ষকে সম্মান করা উচিত। সেই জন্যই আমি কেকটা কাটতে চাইনি।

উল্লেখ্য, ২০২০-২১ সালের বোর্ডার-গাভাস্কার ট্রফি ভারতের ক্রিকেট ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। রাহানে শুধু এশিয়ার দ্বিতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতে ফিরেছেন। অস্ট্রেলিয়ার মাঠে সফরটি কঠিন ছিল। ফিরে এসে ক্লান্ত ছিলেন রাহানে? প্রশ্নকর্তার জবাবে রাহানে হেসে বলেন, হ্যাঁ, কিন্তু সেই ক্লান্তিও ভাল লাগছিল।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!