• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

অজি বোলারদের পর জবাব দিচ্ছে লঙ্কান বোলাররা 


ক্রীড়া ডেস্ক জুন ২৯, ২০২২, ১০:০১ পিএম
অজি বোলারদের পর জবাব দিচ্ছে লঙ্কান বোলাররা 

ঢাকা: শ্রীলঙ্কার প্রথম ইনিংসে তোলা ২১২ রানের জবাবে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়া তুলেছে ৩ উইকেটে ৯৮ রান। খাজা অপরাজিত আছেন ৪৭ রান করে, ট্রাভিস হেড অপরাজিত ১১ বলে ৬ রান করে।

প্রথম দিন ২৫ ওভারের মধ্যে ২৪ ওভারই করেছেন শ্রীলঙ্কা স্পিনাররা। অস্ট্রেলিয়ার সামনে সময়টা সহজ হবে না, সেটি বলাই যায়। টসটা জিতেছিল শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে পিছপা হয়নি তারা। অস্ট্রেলিয়াকে ব্রেকথ্রু এনে দেন দুই পেসার প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। 

তবে দ্বিতীয় সেশনে দুই স্পিনার নাথান লায়ন ও মিচেল সোয়েপসনের তোপে পড়ে শ্রীলঙ্কা। লায়নের বলে গালিতে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দেন দিমুথ করুনারত্নে। সোয়েপসন পরপর দুই বলে ফেরান ধনঞ্জয়া ডি সিলভা ও দীনেশ চান্ডিমালকে। 

ডিকভেলা ক্রিজে আসেন এরপর, ৯৭ রান তুলতে ততক্ষণে ৫ উইকেট হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। এসেই প্রতি-আক্রমণ শুরু করেন তিনি। অন্য প্রান্তে অ্যাঞ্জেলো ম্যাথিউজ লায়নের দ্বিতীয় শিকার হলেও ডিকভেলা থামেননি। মাত্র ৪২ বলে পূর্ণ করেন অর্ধশতক, ৬ উইকেটে ১৯১ রান নিয়ে চা-বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতির পর প্রথমে ভাঙে রমেশ মেন্ডিসের সঙ্গে ডিকভেলার ৫৪ রানের জুটি। এরপর ডিকভেলাকেও ফেরান লায়ন, ৫৯ বলে ৫৮ রানের ইনিংসে ডিকভেলা মারেন ৬টি চার। নিজের পরের ওভারে লাসিথ এম্বুলদেনিয়াকে ফিরিয়ে ৫ উইকেট পান লায়ন, ক্যারিয়ারে এ নিয়ে ২০ বার ইনিংসে ৫ বা এর বেশি উইকেট নিলেন এ অফ স্পিনার। অভিষিক্তি জেফরি ভ্যান্ডারসেকে ফিরিয়ে ইনিংস শেষ করেন সোয়েপসন।

ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা হয় ইতিবাচকই। ৯ ওভারেই খাজা ও ওয়ার্নারের উদ্বোধনী জুটিতে ওঠে ৪৭ রান। শ্রীলঙ্কাকে প্রথম ব্রেকথ্রু এনে দেন রমেশ মেন্ডিস, তার আর্ম বল ফাঁকি দেয় ২৪ বলে ২৫ রান করা ওয়ার্নারের রক্ষণ। মারনাস লাবুশেন ও খাজার জুটি টেকে ৩৭ বল। মেন্ডিসকে রিভার্স সুইপ করতে গিয়ে পয়েন্টে ধরা পড়ে ফেরেন লাবুশেন। এরপরই আসে স্মিথের ওই রান-আউট। দিন শেষে অপরাজিত খাজা তার ৮৬ বলের ইনিংসে ৪৭ করে অপরাজিত।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System