• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

উত্তর খুঁজছেন ডোনাল্ডও


ক্রীড়া ডেস্ক আগস্ট ৯, ২০২২, ০৯:৩২ পিএম
উত্তর খুঁজছেন ডোনাল্ডও

ঢাকা: ওয়ানডে সুপার লিগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। এরপর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৩-০ ব্যবধানের জয়। কিন্তু গত কয়েক মাসে এমন কী হলো যে প্রায় একই কন্ডিশনে প্রতিপক্ষ জিম্বাবুয়ের কাছে সিরিজ হারতে হলো বাংলাদেশকে? এই উত্তর খুঁজছেন পেস বোলিং কোচ ডোনাল্ডও।

তিনি বলেন, ‘একদম একই কন্ডিশনে খেলা কিন্তু। আমরা এটা নিয়ে কথা বলেছি। আমরা কী ক্লাসি দল ছিলাম দক্ষিণ আফ্রিকায়, ঠিক এমন কন্ডিশনে। সেখানে আমরা কীভাবে বল করেছি, আমরা মাঝের ওভারে কীভাবে সেখানে উইকেট নিয়েছি। এখানে আমরা নতুন বলে ভালো করছি। কিন্তু মাঝের ওভারে, যেখানে উইকেট নেওয়ার আরও সুযোগ ছিল, তখন কোনো উত্তর খুঁজে বের করতে পারিনি।’

আগামী অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়ায়। সেখানকার কন্ডিশন হারারের মতোই হবে বলে মনে করেন ডোনাল্ড। সে জন্য বাংলাদেশ দলকে তিনি মানসিকভাবে প্রস্তুত হতে বলছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটগুলো ঠিক এমনই হবে। অস্ট্রেলিয়ার উইকেট সব সময় ভালো। এশিয়া কাপ দুবাইয়ে। সেখানেও কন্ডিশন এমনই থাকবে। আমি জানি সেটা টি-টোয়েন্টি। এটা ওয়ানডে। তবে হ্যাঁ, সেখানে উইকেট ভালো থাকবে।’

তার আগে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য জিম্বাবুয়ের বিপক্ষে ধবলধোলাই এড়ানো। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি হেরে বাংলাদেশ দল আগামীকাল সিরিজের শেষ ম্যাচ খেলবে লজ্জা এড়ানোর জন্য। হারিয়ে ফেলা আত্মবিশ্বাস কিছুটা হলেও পুনরুদ্ধানের লক্ষ্যও আছে দলের।

ওরা আমাদের চাপে ফেলেছে। আমাদের কাছে এর কোনো উত্তর ছিল না। এটা ড্রেসিংরুমে বসে দেখা কঠিন। কারণ, আপনি কিছু করতে পারবেন না। সিদ্ধান্ত নেওয়াটা ক্রিকেটারদের কাজ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!