• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

কামিন্স-বোল্যান্ডের ছোবলের পর বৃষ্টির দাপট


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০২৩, ০৯:৩০ এএম
কামিন্স-বোল্যান্ডের ছোবলের পর বৃষ্টির দাপট

ঢাকা: এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্টের তৃতীয় দিন খেলা হয়েছে মোটে ৩২.৪ ওভার। অস্ট্রেলিয়া অল আউট হয়েছে ৩৮৬ রানে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের রান ২ উইকেটে ২৮। প্রথম ইনিংসে ৭ রানের লিড মিলিয়ে স্বাগতিকরা এগিয়ে আছে ৩৫ রানে।

বার্মিংহামে অস্ট্রেলিয়া রোববার দিন শুরু করে ৫ উইকেটে ৩১১ রান নিয়ে। দিনের চতুর্থ বলে কেয়ারির উইকেট পেতে পারতেন জেমস অ্যান্ডারসন, কিন্তু উইকেটের পেছনে ক্যাচ ফেলেন কিপার জনি বেয়ারস্টো।

খানিক পর অ্যান্ডারসনের বলেই ব্যাট ও প্যাডের ফাঁক গলে বোল্ড হন কেয়ারি (৯৯ বলে ৬৬)। এই কিপার-ব্যাটসম্যানকে ফিরিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১ হাজার ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ ইংলিশ পেসার।

১১৮ রানের ষষ্ঠ উইকেট জুটি ভাঙার পর প্যাট কামিন্সের সঙ্গে ৩৪ রানের জুটি গড়েন খাওয়াজা। তবে এ জুটি ভাঙার পর দ্রুতই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ২১ বল আর ১৪ রানের মধ্যে তারা হারায় শেষ ৪ উইকেট।

খাজাকে বোল্ড করে থামান অলি রবিনসন। পরে তার শিকার ন্যাথান লায়ন ও কামিন্স। ৬২ বলে ৩ ছক্কায় কামিন্স করেন ৩৮ রান।

আগের দিন ১২৬ রানে অপরাজিত খাওয়াজা ৩২১ বলে ১৪ চার ও ৩ ছক্কায় করেন ১৪১ রান। লাঞ্চ বিরতির পর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে নামলে সপ্তম ওভারে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। ঘণ্টা খানেকের বেশি সময় পর মেঘাচ্ছন্ন আকাশের নিচে আবার খেলা শুরু হলে পরপর দুই ওভারে দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা।

কামিন্সের বলে আলগা শটে গালিতে ক্যামেরুন গ্রিনের দুর্দান্ত ক্যাচে ফেরেন ডাকেট। আর দারুণ এক ডেলিভারিতে জ্যাক ক্রলিকে কট বিহাইন্ড করে ফেরান স্কট বোল্যান্ড।

একটু পরই আবার নামা বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। দুই দফা বৃষ্টির মাঝে খেলা হওয়া ২২ বলে ২ রান করতে ২ উইকেট হারায় ইংল্যান্ড। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!